সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / কাঁচা মরিচের দাম নিয়ন্ত্রণে আরও কঠোর হবে সরকার : তথ্যমন্ত্রী

কাঁচা মরিচের দাম নিয়ন্ত্রণে আরও কঠোর হবে সরকার : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : কাঁচা মরিচের সিন্ডিকেট ইস্যুতে ভোক্তা অধিকার অভিযান পরিচালন করছে। প্রয়োজনে আরও কঠোর পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৬ জুলাই) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে চলচ্চিত্র শিল্পের উত্থানে মন্ত্রীকে সম্মিলিত চলচ্চিত্র পরিষদের ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

কাঁচা মরিচ ও চিনি নিয়ে সিন্ডিকেট তৈরি হয়েছে, এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কাঁচা মরিচের দাম কমাতে সরকার ভারত থেকে আমদানি করার সুযোগ দিয়েছে। কিছু কিছু ব্যবসায়ী, আড়তদার ও খুচরা বিক্রেতার ট্রেন্ড হয়ে গেছে ইচ্ছেমতো দাম বাড়িয়ে দেওয়া। ভোক্তা অধিকার অভিযান পরিচালন করছে। তারা এ নিয়ে কাজ করছে। প্রয়োজনে আরও কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

তিনি বলেন, অর্থনীতির সূচকগুলো গত কিছুদিন ধরে অত্যন্ত ভালোর দিকে। এটিই প্রমাণ করে, আমাদের রেমিট্যান্স প্রবাহ বেড়েছে, আমাদের রিজার্ভ বেড়েছে। আমাদের রপ্তানি আয় বেড়েছে। এগুলো প্রমাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্ব মন্দা সত্ত্বেও দেশ সঠিকভাবে এগিয়ে যাচ্ছে। আমাদের অর্থনৈতিক চাকা সঠিকভাবে চলছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...