সর্বশেষ সংবাদ
Home / প্রবাস / কানাডায় ঈদ মেলায় জমে উঠেছে কেনাকাটা

কানাডায় ঈদ মেলায় জমে উঠেছে কেনাকাটা

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে কানাডার ক্যালগেরির হোয়াইটহন কমিউনিটি অ্যাসোসিয়েশনে আড্ডা মেলার আয়োজনে সম্পন্ন হলো প্রবাসীদের ঈদের কেনাকাটার ঈদমেলা।

মেলায় ছিল রঙ-বেরঙের বাহারি শাড়ি, জুয়েলারি সরঞ্জাম ও বিভিন্ন ধরণের পোশাকের স্টল। এছাড়াও ছিল ইফতারের সুব্যবস্থা।

নতুন নতুন কালেকশন নিয়ে বিভিন্ন ব্যবসায়ীরা মেলায় হাজির হয়েছিল। এরমধ্যে নারীদের শাড়ি ও সালোয়ার কামিজের পাশাপাশি ছেলেদের পাঞ্জাবি ও ফতুয়া ছিল। বাচ্চাদের জন্যও ছিল আকর্ষণীয় সব জামাকাপড়। এছাড়া অনেক স্টলেই ছিল ক্রেতাদের জন্য সারপ্রাইজ উপহারের পাশাপাশি ডিসকাউন্টের বিশেষ ব্যবস্থা।

ঈদ মেলার আয়োজক আসিফ হোসেন বলেন, অনেকদিন পর আমরা আবার একত্রিত হতে পেরেছি, তাই খুব ভালো লাগছে। এ মেলার মূল লক্ষ্য হচ্ছে, এইখান থেকে সবাই যেন তাদের পছন্দের পোশাকসহ সাজসজ্জার সামগ্রীও কিনতে পারেন। মেলায় বাংলাদেশসহ ইন্ডিয়া ও পাকিস্তানের তৈরি পোশাকও স্থান পেয়েছে। এছাড়া প্রবাসীদের মাঝে এ ধরনের উদ্যোগ শুধু কেনাকাটা নয়, যান্ত্রিকতাময় প্রবাস জীবনে একে অপরের সঙ্গে দেখা করারও সুযোগ করে দেওয়া।

উল্লেখ্য, প্রবাসীদের মধ্যে কেনাকাটায় উৎসাহিত করা ও পবিত্র ঈদুল ফিতরে সবাই যেন পরিবারের সদস্যদের মধ্যে উপহার দেওয়া-নেওয়ার মাধ্যমে ঈদের আনন্দ ভাগ করে নিতে পারেন, সেই লক্ষ্যেই এ মেলার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মালয়েশিয়ায় ট্রেনের ধাক্কায় নিহত ২ বাংলাদেশি

মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যের কাজাংয়ে কমিউটার ট্রেনের ধাক্কায় নিহত দুই বাংলাদেশি শ্রমিকের পরিচয় ...