সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / গজারিয়ায় প্রাণিসম্পদ অধিদপ্তরের সহায়তায় স্কুল মিল্ক কর্মসূচি পালিত —
ai

গজারিয়ায় প্রাণিসম্পদ অধিদপ্তরের সহায়তায় স্কুল মিল্ক কর্মসূচি পালিত —

গজারিয়া প্রতিনিধি: মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতালের উদ্যোগে  পুষ্টি ও পরিবেশ সচেতনতা বিষয়ক প্রশিক্ষণ ও স্কুল মিল্ক কর্মসূচি পালিত হয়েছে।এ উপলক্ষে ইমামপুর ইউনিয়নের চর সাহেবানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুল মিল্ক উপলক্ষে শতাধিক ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে দুধ খাওয়ানো হয় । উপজেলা ভেটেরিনারি সার্জন ডাক্তার  রকিবুল হাসানের  সঞ্চালনায় এবং উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ আতাউর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আমিরুল ইসলাম, চেয়ারম্যান উপজেলা পরিষদ গজারিয়া, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মাহফুজ পুলক।
উপজেলা প্রাণিসম্পদ অফিসার বলেন, সরকার ২০২৩ সাল থেকে ২০২৫ সাল পর্যন্ত তিন বৎসর ২০০ এম এল করে এই বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের বিনামূল্যে দুধ বিতরণ করা হবে।
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দু’চোখে যে স্বপ্ন বুনন করে চলেছেন, তার জন্য একটি মেধাবী প্রজন্ম প্রয়োজন এবং সেজন্য প্রাণিজ আমিষের অনেক ভূমিকা রয়েছে। সেই লক্ষ্যে আজকে বাচ্চাদের উন্নত পুষ্টি সমৃদ্ধ দুধ খাওয়ানোর উদ্যোগ নেয়া হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মাহফুজ  পুলক বলেন, ছাত্র-ছাত্রীদের বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ভালো মানুষ হওয়ার ব্যাপারে উদ্বুদ্ধ করেন এবং মেধার বিকাশে কোমলমতি ছাত্র-ছাত্রীদের পুষ্টিসমৃদ্ধ ডিম ও দুধ খাওয়ানোর উদ্যোগ গ্রহণ করার জন্য উপজেলা প্রাণিসম্পদ দপ্তরকে প্রশংসা করেন। এ সময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা অফিসার মমতাজ বেগম, উপজেলা  ভাইস চেয়ারম্যান আতাউর রহমান নেকি, গজারিয়া উপজেলা ভূমি কর্মকর্তা জি এম রাশেদুল ইসলাম মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা আক্তার আখি, ইমামুল ইউপি চেয়ারম্যান হাফিজুজামান জিতু , উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তাবৃন্ধসহ সংশ্লিষ্ট স্কুলের শিক্ষকবৃন্দ

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...