সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / ফের জোড়া ক্ষেপণাস্ত্র নিক্ষেপ উত্তর কোরিয়ার

ফের জোড়া ক্ষেপণাস্ত্র নিক্ষেপ উত্তর কোরিয়ার

আবারও জোড়া ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল উত্তর কোরিয়া। স্থানীয় সময় মঙ্গলবার সকালে দেশটির পশ্চিম উপকূলের কাছ থেকে স্বল্পপাল্লার দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। ক্ষেপণাস্ত্র দুটি প্রায় ৬২০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হানে।

দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফ অব স্টাফ (জেসিএস) এক বিবৃতিতে জানিয়েছেন, মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৭টা ৪১ মিনিটে উত্তর কোরিয়ার পশ্চিম উপকূল–সংলগ্ন দক্ষিণ হাওয়ানঘায়ে প্রদেশ থেকে দুটি স্বল্পপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। ১০ মিনিটের ব্যবধানে ক্ষেপণাস্ত্র দুটি প্রায় ৬২০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হানে।

বিবৃতিতে আরও বলা হয়, উত্তর কোরিয়ার জোড়া ক্ষেপণাস্ত্র পরীক্ষার পরিপ্রেক্ষিতে দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে। এ বিষয়ে দক্ষিণ কোরীয় গোয়েন্দারা যুক্তরাষ্ট্রের সঙ্গে যোগাযোগ রেখে কাজ করছেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার সেনারা সোমবার যৌথ সামরিক মহড়া শুরু করেছে। এর মধ্যেই একের পর এক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়ে নিজেদের শক্তি প্রদর্শন করছে উত্তর কোরিয়া। সোমবারও দেশটি নিজেদের উপকূলে সাবমেরিন থেকে পরপর দুটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায়।

সূত্র: দ্য গার্ডিয়ান, আল জাজিরা

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ যেভাবে পরিচালিত হয়

  স্টাফ রিপোর্টার: ভারত-পাকিস্তান যুদ্ধে ইন্টেলিজেন্স ব্যুরোর ব্যর্থতার পরিচয় দেয়। সেই গোয়েন্দা ...