সর্বশেষ সংবাদ
Home / অপরাধ / খানসামায় অসুস্থ গরুর মাংস বিক্রি, কসাইকে জেল ও জরিমানা

খানসামায় অসুস্থ গরুর মাংস বিক্রি, কসাইকে জেল ও জরিমানা

মাসুদ রানা,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি; দিনাজপুরের খানসামার উপজেলায় রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির অভিযোগে কসাই সোহেল রানাকে অনাদায়ে ৩ মাসের জেল ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) দুপুরে পাকেরহাটে এ ঘটনা ঘটে। ওই রোগাক্রান্ত মাংসগুলো পুড়িয়ে মাটিতে পুঁতে রাখা হয়েছে। কসাই জাকির হোসেন উপজেলার পাকেরহাটে গ্রামের আলমের ছেলে।

জানা যায়, মাংস বিক্রেতা কসাই সোহেল রানা রোগাক্রান্ত একটি গরু ক্রয় করে জবাই করে মাংস বিক্রি করছিলেন। এ সময় গোপন সংবাদের ভিক্তিতে প্রাণী সম্পদ কর্মকর্তা হুমায়ুন কবীর ঘটনাস্থলে যান।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশিদা আক্তারকে খবর দিলে তিনিও সেখানে ছুটে যান। এ সময় কসাই দোষ শিকার করায় জনসস্মুখে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ভোক্তা আইনে ২০০৯/৪৩ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়।

এ বিষয়ে কয়েকজন ভুক্তভোগী অভিযোগ করে বলেন, কতিপয় মাংস ব্যবসায়ী প্রায় খাওয়ার অনুপযোগী অসুস্থ পশু জবাই করে মাংস বিক্রি করেন। এসব মাংস বিক্রির জন্য অনেকেই ব্যবসা প্রতিষ্ঠানে কিংবা বাসাবাড়ির ফ্রিজে রাখা হয়।

সেগুলো হাটে আবার বিক্রি করা হয়। কিন্তু স্থানীয় সরকারের ইউনিটগুলোর নীরব ভূমিকার কারণে ক্রমশই বেপরোয়া হয়ে উঠছে কিছু অসাধু ব্যবসায়ী। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন তারা।

এ বিষয়ে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা হুমায়ুন কবীর বলেন, খবর পেয়ে দ্রæত অভিযুক্ত ব্যবসায়ীর দোকান পরিদর্শনে যাই। সেখানে রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির সত্যতা পেয়ে কসাইকে জেল ও জরিমানা করা হয়। আমাদের এই রকম অভিযান অব্যাহত থাকবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গণহত্যার তথ্য উপাত্ত চেয়ে মিডিয়া হাউস, হাসপাতালে প্রসিকিউশনের চিঠি

  সদরুল আইনঃ ছাত্র-জনতার আন্দোলনের সময় স্বৈরাচার শেখ হাসিনার নেতৃত্বে জুলাই-আগস্টের গণহত্যার ...