সর্বশেষ সংবাদ
Home / অপরাধ / সরকারী প্রতিষ্ঠানের লক্ষাধিক টাকার গাছ আত্মসাতের চেষ্টা,পদক্ষেপ গ্রহন করেনি শিক্ষা বিভাগ

সরকারী প্রতিষ্ঠানের লক্ষাধিক টাকার গাছ আত্মসাতের চেষ্টা,পদক্ষেপ গ্রহন করেনি শিক্ষা বিভাগ

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের লক্ষাধিক টাকার গাছ কেটে আত্মসাতের চেষ্টা ঘটনার ১২ দিন পার হলেও কোন পদক্ষেপ গ্রহন না করে অভিযুক্ত প্রধান শিক্ষককে বাচাঁতে বিভিন্ন গল্প বানাচ্ছে মোড়েলগঞ্জ উপজেলা শিক্ষা বিভাগ।

সেই কাটা গাছ গুলি নিলামে দিয়েছে বলে জানিয়েছে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জালাল উদ্দিন খান ।গত ১৯ আগস্ট সরকারী ছুটির দিনে কোন নিয়ম-কানুন তোয়াক্কা না করেই ১৯ নং ভাটখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৮/১০ টি বিভিন্ন প্রজাতির লক্ষাধিক টাকার গাছ কেটে আত্মসাতের চেষ্টার সময় হাতে নাতে ধরা পড়ে অভিযুক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

এসময় মোড়েলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে গাছ কাটা বন্ধ করে কাটা গাছ গুলিকে জব্দ করা হয়। ইতোমধ্যেই এই গাছ কাটাকে ধামাচাপা দিতে একটি মহল বিভিন্ন যায়গায় জোর তদবির করছে। প্রধান শিক্ষক নিজেই কাটা গাছ গুলি ব্যাক্তি মালিকানা বলে নির্বাহী অফিসারকে জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানান, গাছগুলি যদি ব্যক্তি মালিকানা হয় তাহলে স্কুল কর্তৃপক্ষ কেন কাটবে বা কি করে ব্যক্তি মালিকানা গাছ নিলামে দিবে উপজেলা প্রশাসন। স্কুলের সীমানা প্রাচীর দেওয়ার সময় ব্যক্তি মালিকানা জায়গার গাছ কাটতে হবে কেন ? তারা আরো জানান, প্রধান শিক্ষককে রক্ষা করতে খোদ উপজেলা শিক্ষা অফিসাররা উঠে পড়ে লেগেছে। উপজেলা প্রসাশনের অনুমতি ছাড়া সরকারী সম্পত্তি এভাবে কেউ কাটতে ও বিক্রী করতে পারে না। যারা সরকারী সম্পত্তি আত্মসাত ও বিক্রীর সাথে জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এলাকাবাসী।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জালাল উদ্দিন খান জানান, ২৯ তারিখ বিকালে গাছগুলি নিলামে দেওয়া হবে। তিনি বলেন, আমি এতদিনে জানতাম না যে, গাছগুলি বিদ্যালয়ের সীমানা প্রাচীরের মধ্যে ছিল কিন্তু সাংবাদিকদের কাছ থেকে এই প্রথম শুনলাম বিদ্যালয়ের গাছ। আমি এর বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন করবো ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এইচএসসির বাতিল হওয়া ৬ বিষয়ের টাকা ফেরত পাবেন পরীক্ষার্থীরা

  ডেস্ক রিপোর্ট: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে বাতিল হওয়া এইচএসসির ছয় বিষয়ের ...