সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / ৪০ বলেই আফগানিস্তানকে হারাল আয়ারল্যান্ড

৪০ বলেই আফগানিস্তানকে হারাল আয়ারল্যান্ড

সিরিজের শেষ ম্যাচেও বৃষ্টির হানায় দৈর্ঘ্য কমে আসে ম্যাচের। ফলে মাত্র ৭ ওভার তথা ৪২ বলের খেলায় পরিণত হয় দ্বিতীয় ইনিংস। আর সেই ৪২ বলের লড়াইয়ে দুই বল হাতে রেখেই আফগানিস্তানকে হারিয়েছে আয়ারল্যান্ড। ফলে ৩-২ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছেন আইরিশরা।

বেলফাস্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাব মাঠে প্রথম ইনিংসে ১৫ ওভার খেলে ৫ উইকেটে ৯৫ রান করেন আফগানরা। বৃষ্টি নামলে আইরিশদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৭ ওভারে ৫৬ রানের। মাত্র ৩ উইকেট হারিয়ে ৬.৪ ওভারেই সে লক্ষ্যে পৌঁছে যায় আয়ারল্যান্ড।

স্বাগতিকদের মধ্যে ১০ বলে ১৬ রান করেন পল স্টার্লিং, অ্যান্ডি ব্যালবার্নি ৯ বলে ৯, লরকান টাকার ১২ বলে ১৪ রান করেন। হ্যারি ট্যাক্টর ৫ বলে ৯ ও জর্জ ডকরেল ৪ বলে ৭ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন।

ম্যাচের ৪০তম বলে ব্যাটের ছোঁয়া লাগিয়ে রান নেন ডকরেল। এরই সঙ্গে দ্বিতীয়বারের মতো টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জেতার স্বাদ পায় আয়ারল্যান্ড। গত বছর জিম্বাবুয়ের বিপক্ষেও ৩-২ ব্যবধানে সিরিজ জিতেছিলেন তারা।

এর আগে সিরিজ নির্ধারণী ম্যাচে ব্যাট হাতে নেমে একমাত্র উসমান গনি ছাড়া আর কেউ ভালো ব্যাটিং করতে পারেননি। আজমতউল্লাহ ওমরজাই ১৪ বলে করেন ১৫ রান।  উসমানের সঙ্গে তার ৪ ওভারে করা ২৯ রানের জুটিই ছিল উল্লেখযোগ্য।

এর পর আইরিশ বোলারদের তোপে বাকিরা আসছেন আর গেছেন।  কেবল উসমান গনি ৪০ বলে ৪৪ রানে অপরাজিত থাকেন।

আয়ারল্যান্ডের পক্ষে বল হাতে দুই ওভারে ১৬ রান খরচায় ৩ উইকেট শিকার করেছেন মার্ক অ্যাডায়ার।  ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন তিনি। সিরিজসেরার পুরস্কার জিতেছেন জর্জ ডকরেল।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাফুফে সভাপতির পদে তরফদার-তাবিথ নাকি ইমরুল?

  নিজস্ব প্রতিবেদক: ফুটবলের প্রতি দেশের মানুষের যত আশা ও আবেগ, তা ...