সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / খুলনা বিভাগ / বেনাপোল ভ্রমণ কর রাজস্ব ফাঁকি জালিয়াতির অভিযোগে ৪ প্রতারকের বিরুদ্ধে মামলা।

বেনাপোল ভ্রমণ কর রাজস্ব ফাঁকি জালিয়াতির অভিযোগে ৪ প্রতারকের বিরুদ্ধে মামলা।

যশোর প্রতিনিধিঃ বেনাপোলে ভ্রমণ কর জালিয়াতির অভিযোগে ৪ প্রতারকের বিরুদ্ধে মামলা মুল হোতা ধরা ছোয়ার বাইরে যশোরের বেনাপোলে শতাধিক পাসপোর্টধারী যাত্রীর ভ্রমণ কর প্রতিদিন জালিয়াতির অভিযোগে চার প্রতারকের বিরুদ্ধে মামলা হয়েছে।
গতকাক বৃহস্পতিবার (১৪ জুলাই)বিকাল বেলা বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ বেনাপোল পোর্ট থানায় এই মামলা দায়ের করেন।
অভিযুক্ত আসামিরা হলেন বেনাপোল পোর্ট থানার সাদিপুর বেলতলা গ্রামের মোমিনের ছেলে শামিম হোসেন ও তার সহযোগী।শাকিল মাসুদ সহ ৪ প্রতারকের বিরুদ্ধে মামলা
বেনাপোল বন্দরের উপপরিচালক মামুন কবির তরফদার জানান, ঈদের ছুটিতে বেনাপোল বন্দরে পাসপোর্টধারী যাত্রীদের চাপ বেড়ে যাওয়ায়। এ সুযোগে কিছু প্রতারক যাত্রীদের সঙ্গে প্রতারণা করে ভ্রমণ কর জালিয়াতি করে সরকারের রাজস্ব ফাঁকি দেওয়ার চেষ্টা করছেন। গতকাল বৃহস্পতিবার এ চক্রের সদস্যরা কয়েকটি পরিবহনের যাত্রীদের ভ্রমণ করের কপি জাল করে ইমিগ্রেশন পার করছিল। ভারতে যাওয়ার সময় সন্দেহ হলে যাত্রীদের কাগজপত্র পরীক্ষা করে দেখা যায় ট্যাক্স কপি ভুয়া। ভ্রমণ কর রাজস্ব ফাঁকি জালিয়াতির অভিযোগে তাদের নামে মামলা করা হয়েছে।
বেনাপোল কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা নাজমুল হোসেন জানান, ‘ভ্রমণ কর ট্যাক্স কপি ভুয়া জালিয়াতির ঘটনায় চারজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।’
বেনাপোল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়া জানায়, বেনাপোল কাস্টমস বাদী হয়ে একটি প্রতারণা ভ্রমণ কর রাজস্ব ফাঁকি জালিয়াতির অভিযোগে মামলা করেছে। ঘটনার পর থেকে অভিযুক্তরা পলাতক রয়েছে তাদের বিরুদ্ধে গ্রেফতারে অভিযান চলছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...