সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / খুলনা বিভাগ / মোংলায় মাছের ঘেরে গ্যাসের সন্ধান, চলছে রান্নাও

মোংলায় মাছের ঘেরে গ্যাসের সন্ধান, চলছে রান্নাও

সৈয়দ ওবায়দুল হোসেনঃ বাগেরহাটের মোংলায় মোঃ দেলোয়ার হোসেন নামের এক ব্যক্তির মাছের ঘেরে গ্যাসের সন্ধান মিলেছে।  বৃহস্পতিবার (৩০ জুন) সকালে মোংলা উপজেলার মিঠাখালি ইউনিয়নের মধ্যপাড়া এলাকায় দেলোয়ারের ঘেরে বালু উত্তোলনের সময় বালু ও পানির সাথে গ্যাস মিশে অনেক উপরে ছড়িয়ে পড়ে। পরবর্তীতে গ্যাসের পাইপের সাথে লাইন দিয়ে রান্নাও করছেন দেলোয়ারের স্ত্রী সুফিয়া খাতুন। গ্যাস বের হওয়ার বিষয়টি জানাজানি হলে স্থানীয়রা একনজর দেখার জন্য ভীড় জমাচ্ছেন। বিষয়টি জানাজানি হওয়ার পর শত শত উৎসুক জনতার ভীড় জমতে থাকে ও ঘেরে।

গ্যাস দেখতে আসা মোংলার দক্ষিণ চাঁদপাই এলাকার উজ্জল মল্লিক বলেন, শুনলাম এই এলাকার একটি ঘের থেকে গ্যাস উঠতেছে। এসে দেখি গ্যাস দিয়ে তারা রান্না বান্না করতেছে।

জমির মালিক দেলোয়ার হোসেন বলেন, ৩ বিঘা জমিতে বালি কাটার জন্য ঘেরে পাইপ বসানোর সময় হঠাৎ পাইপ দিয়ে গ্যাস ওঠা শুরু হয়। এসময় দেখতে পাই পাইপ বসানোর সময় হঠাৎ ৫০ ফুট উচ্চতায় গ্যাস, বালু ও পানি উপরের দিকে উঠতে থাকে। ৫-৬ বছর আগেও একবার এই ঘের থেকে বালু তোলার জন্য ড্রেজার মেশিন বসানো হয়েছিল। তখনও বালুর সাথে গ্যাস উঠায় হওয়ায় বালু উঠানোর কাজ বন্ধ করে দেই আমরা।

দেলোয়ারের স্ত্রী সুফিয়া খাতুন মিম বলেন, এই ঘেরে বালি চেক করার জন্য পাইপ লাগাইছিল। কিন্তু সেখান থেকে এখন গ্যাস উঠতেছে। ওই গ্যাসের পাইপের সাথে লাইন দিয়েছি আমরা। এখন এই গ্যাস দিয়ে রান্না বান্নার কাজ করতেছি।

স্থানীয় ইউপি সদস্য উকিল উদ্দিন ইজারাদার বলেন, প্রায় ৫-৬ বছর আগে এখান থেকে এই গ্যাস উঠেছিল। কিন্তু কেউ কখনো মুল্যায়ন করেনি। কি পরিমান গ্যাস আছে তা আমরা বলতে পারছিনা। দ্রুত সরকারের ব্যবস্থা নেওয়া প্রয়োজন। না হলে যে কোন সময় বড় ধরনের ক্ষতি হতে পারে।

মোংলা উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার বলেন, স্থানীয়দের মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি। ঘটনাস্থল পরিদর্শন করে, পরবর্তী করনীয় বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বেনাপোল পুটখালী সীমান্তে র‌্যাবের অভিযানে ৩৯৭ বোতল ফেন্সিডিলসহ আটক ১ 

  আনোয়ার হোসেন নিজস্বপ্রতিনিধি,যশোরঃ যশোরের বেনাপোল পুটখালী সিমান্তে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের ...