সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / খুলনা বিভাগ / বাগেরহাটে করোনা শনাক্তের হার ৬৭ শতাংশ

বাগেরহাটে করোনা শনাক্তের হার ৬৭ শতাংশ

সৈয়দ ওবায়দুল হোসেনঃ বাগেরহাটে করোনার চতুর্থ ঢেউয়ে বৃদ্ধি পাচ্ছে আক্রান্তের সংখ্যা । গত তিনদিনে (সোমবার থেকে বুধবার) নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার দাঁড়িয়েছে ৬৭ শতাংশে। করোনা সংক্রমণ রোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন উদ্যেগ গ্রহণ করা হয়েছে।

বাগেরহাটের ডেপুটি সিভিল সার্জন ডাঃ হাবিবুর রহমান জানান, বাগেরহাটে কয়েকদিন ধরে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গত তিন দিনে ১৮ জনের নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। নমুনা পরীক্ষা বৃদ্ধি পেলে আক্রান্তের সংখ্যাও বাড়বে। এই অবস্থায় সবাইকে সতর্ক থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি।

এদিকে সংক্রমণ রোধে জেলা প্রশাসনের নানা উদ্যেগের বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করীম বলেন, করোনা সংক্রমণ রোধে মন্ত্রিপরিষদের ৬টি নির্দেশনা পেয়েছি। নির্দেশনা অনুযায়ী জেলার গুরুত্বপূর্ন স্থানে মাস্ক বিতরণসহ জনসচেতনা বৃদ্ধিতে মাইকিং, লিফলেট বিতরণ শুরু হয়েছে। এছাড়া সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের নির্দেশনা দেওয়া হয়েছে, যেন সকল মানুষ মাস্ক পরিধান করে ও স্বাস্থ্যবিধি মেনে চলে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বেনাপোল পুটখালী সীমান্তে র‌্যাবের অভিযানে ৩৯৭ বোতল ফেন্সিডিলসহ আটক ১ 

  আনোয়ার হোসেন নিজস্বপ্রতিনিধি,যশোরঃ যশোরের বেনাপোল পুটখালী সিমান্তে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের ...