সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / খুলনা বিভাগ / খুলনায় পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে বিভিন্ন সাজে গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো,

খুলনায় পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে বিভিন্ন সাজে গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো,

খুলনা প্রতিনিধি : আগামী ২৫ জুন উদ্বোধন হতে যাচ্ছে দেশের মানুষের স্বপ্নে পদ্মা সেতু। কেন্দ্রীয় ভাবে ছাড়াও দেশের বিভিন্ন জেলা, উপজেলা; এমনকি ইউনিয়ন পর্যায়েও উদ্বোধনের দিনটিকে আরও মোহিত করতে আয়োজন করা হচ্ছে বিভিন্ন অনুষ্ঠানমালার। এ থেকে পিছিয়ে নেই বিভাগীয় শহর খুলনাও।

জেলা প্রশাসন, রাজনৈতিক সংগঠন, নাগরিক সংগঠনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে হাতে নেয় হয়েছে একগুচ্ছ কর্মসূচী। যার মধ্যে আছে, র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, গুরুত্ব ভবন ও স্থাপনাগুলোতে আলোকসজ্জাসহ আরও কত কি। আয়োজকরা জানালেন, পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠানে সকলে যাওয়া সম্ভব নয় কিন্তু দিনকে মনিকোঠায় ধরে রাখতে চায় সকলে।

জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার জানান, ওই দিন খুলনা জেলা স্টেডিয়ামে আনন্দঘন পরিবেশে আলোচনা সভা, আতশবাজি ও লেজার শো, তথ্যচিত্র প্রদর্শনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে। একই সাথে জাতীয় পর্যায়ের অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে। এছাড়া খুলনা নগরীর সকল প্রবেশ পথে তোরণ নির্মাণ ও শহরের গুরুত্বপূর্ণ স্থানে আলোকসজ্জা করা হচ্ছে। বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্র এ উপলক্ষে বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, ২১ জেলার প্রায় তিন কোটি মানুষের স্বপ্নের পদ্মাসেতু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়িত হয়েছে। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সব ষড়যন্ত্রকে হার মানিয়ে এই প্রকল্প আলোর মুখ দেখেছে। তাই এই সেতুর উদ্বোধন অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে নানা ব্যবস্থা নেয়া হচ্ছে। পদ্মা সেতুর মাধ্যমে দক্ষিণাঞ্চলের মানুষের অনেক আশা পূর্ণতা পাবে, তাই এ উৎসব আনন্দঘন হবেই।

বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম ও সমন্বয় কমিটির সাভাপতি শেখ আশরাফ-উজ-জামান জানান, এ অঞ্চলের মানুষকে সাথে নিয়ে আমরা পদ্ম সেতুর জন্য দীর্ঘ দিন ধরে আন্দোলন করেছি। সেই আন্দোলনের ফসল পাওয়া বলে কথা। তাই উদ্বোধনের দুই দিন আগে অর্থাৎ ২২ জুন শহীদ হাদিস পার্ক থেকে সকাল ১০টায় নগরীতে মটরসাইকেল ও যানবাহন শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।

যেটি শিববাড়ী, দৌলতপুর, ফুলবাড়ীগেট হয়ে বাদামতলা পর্যন্ত যাবে এবং একই স্থান দিয়ে ফিরে শিববাড়ীতে এসে শেষ হবে। আমরা আশা করছি কয়েক হাজার মোটর সাইকেল ও অন্যান্য যানবাহনে লক্ষাধিক মানুষের অংশগ্রহণে এটি সম্পন্ন হবে।

খুলনা আওয়ামী লীগের উদ্যোগে ২৩ তারিখ সকালে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হবে। এতে যুবলীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করবে। এছাড়া বাংলাদের পূজা উদযাপন পরিষদ নগর শাখার পক্ষ থেকে ২১ জুন বিকেল সাড়ে ৪টায় নগরীর গোলকমণি শিশু পার্ক থেকে আনন্দ শোভাযাত্রার আয়োজন করা হয়েছে।

অপরদিকে নগর ভবন, শহীদ হাদিস পার্ক, রয়েল মোড়, শিববাড়ী মোড়, ময়লাপোতা মোড়, রূপসা, দৌলতপুর, খালিশপুরসহ নগরীরর বিভিন্ন স্থাপনাগুলোতে ইতোমধ্যে আলোকসজ্জা করা হয়েছে।

উপজেলাগুলোতেও চলছে একই ধরনের প্রস্তুতি। এর বাইরে বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী এমনকি সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও দিনটিকে ঘিরে চলছে নানা আয়োজন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বেনাপোল স্থলবন্দরে রাজস্ব ঘাটতি হতে পারে  ১৫০ কোটি টাকা

  আনোয়ার হোসেন, নিজস্ব প্রতিনিধি,যশোরঃ ইন্টারনেট সেবা বন্ধ থাকায় বেনাপোল স্থল বন্দর ...