সর্বশেষ সংবাদ
Home / প্রচ্ছদ / শক্তিশালী বিরোধীদল আবির্ভাবের ঘোষণায় বিএনপিকে কাদেরের হুঁশিয়ারি

শক্তিশালী বিরোধীদল আবির্ভাবের ঘোষণায় বিএনপিকে কাদেরের হুঁশিয়ারি

বিএনপি শক্তিশালী বিরোধীদলে আবির্ভূত হওয়া এবং আন্দোলনের নামে তারা যদি আবারও ধ্বংসাত্মক পথ বেছে নেয় তাহলে জনগণকে সাথে নিয়ে কঠোর প্রতিরোধ গড়ে তোলা হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সোমবার (১৮ এপ্রিল) এক বিবৃতিতে বিএনপি মহাসচিবের অল্প সময়ের মধ্যে বিএনপিকে শক্তিশালী বিরোধীদল হিসেবে আবির্ভাবের ঘোষণার প্রেক্ষিতে এই  হুঁশিয়ারি করেন।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর শীগগিরই বিএনপিকে শক্তিশালী বিরোধীদল ঘোষণায় আবারও প্রমাণিত হয়েছে যে তাদের শক্তিহীনতা দুর্বলতা অক্ষমতা ও দৈন্যতার নির্মম বহিঃপ্রকাশ ঘটেছে।

বিএনপি মহাসচিব  নিজেই স্বীকার করেছে যে সংসদে কার্যত বিএনপি একটি শক্তিহীন ও অন্তঃসারশূন্য রাজনৈতিক দল, এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্তিশালী বিরোধীদলের অনুপস্থিতির কথার পরিপ্রেক্ষিতে মির্জা ফখরুলের বক্তব্যের মধ্য দিয়েই সেটাই প্রতীয়মান হয় যে বিএনপি আসলেই বর্তমানে শক্তিহীনতায় আছে।

সংসদীয় গণতন্ত্রের রীতি অনুযায়ী বিরোধী দলের শক্তিমত্তা প্রতিষ্ঠিত করার স্থান হলো জাতীয় সংসদ, এমন মনে করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিবৃতিতে বলেন, সেজন্য কোন রাজনৈতিক দল শক্তিশালী বিরোধী দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করার লক্ষ্যে জাতীয় সংসদে প্রয়োজনীয় সংখ্যক আসন প্রাপ্তি নিশ্চিত করা আবশ্যক, কিন্তু বিএনপির এখন আসন সংখ্যা কত? আর সেটা দিয়ে বিএনপি কতটুকু শক্তিশালী বিরোধী দল হতে পেরেছে তা এখন জাতির সামনে পরিষ্কার।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাহাড়ে শান্তি ফেরাতে নতুনধারার আহবান

স্টাফ রিপোর্টার: পাহাড়ে চলমান আন্দোলনকে ঘিরে একের পর অনাকাঙ্খিত ঘটনায় উদ্বেগ প্রকাশ ...