সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / রোনালদোর রেকর্ডের রাতে পর্তুগালের হার

রোনালদোর রেকর্ডের রাতে পর্তুগালের হার

খেলাধুলা ডেস্ক: ইউক্রেনের মাঠে বাংলাদেশ সময়ে সোমবার দিবাগত রাতে মুখোমুখি হয় দুই দল। ‘বি’ গ্রুপের এই ম্যাচে পর্তগীজদের অপক্ষোর প্রহর বাড়িয়ে মূল পর্বে জায়গা করে নেয় ইউক্রেন।

মূল পর্বে যেতে হলে স্বাগতিকদের এদিন এক পয়েন্ট যথেষ্ট ছিল। তবে দারুণ জয়ে তারা পূর্ণ তিন পয়েন্টই সংগ্রহ করল। অন্যদিকে ১৪ ম্যাচে অপরাজিত থাকার পর হার দেখল পর্তুগাল। এদিন বল দখলের লড়াই পর্তগাল এগিয়ে থাকলেও সুযোগ পেয়ে ম্যাচের শুরুতেই গোল করে এগিয়ে যায় ইউক্রেন। ম্যাচ শুরুর মাত্র ছয় মিনিট পর ইউক্রেনের ফরোয়ার্ড ইয়ারেমচুক দলকে এগিয়ে দেন। ২৭ মিনিটে আন্দ্রি ইয়ারমেলেঙ্কো গোল করলে প্রথমার্ধেই ২-০ গোলে লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে ইউক্রেন।

তবে দ্বিতীয়র্ধে ইউক্রেনের তারাস স্টেপানেঙ্কো দ্বিতীয় হলুদকার্ড দেখে মাঠ ছাড়লে পেনাল্টি পায় পর্তুগাল। আর সেখান থেকেই গোল করে নিজের ক্যারিয়ারের মাইলফলক উদযাপন করেন রোনালদো। জাতীয় দলের হয়ে এটি তার ৯৫তম গোল। এছাড়া তিনি ক্লাব স্পোর্টিং সিপির হয়ে ৫টি, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১১৮টি, রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০টি ও জুভেন্টাসের হয়ে ৩২টি গোল করেছেন। আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের মালিক ইরানি কিংবদন্তি আলী দায়ির চেয়ে মাত্র ১৪ গোল পিছিয়ে সিআর সেভেন।

ম্যাচের বাকি সময় অবশ্য পর্তুগাল আর কোনো গোল করতে সক্ষম হয়নি। ফলে হারের গ্লানি নিয়েই মাঠ ছাড়ে সান্তোসের শিষ্যরা।

নিজ গ্রুপের ৬ ম্যাচে পর্তুগাল ১১ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। সাত ম্যাচে ছয় জয় ও এক ড্রয়ে শীর্ষস্থান নিশ্চিত করা ইউক্রেনের পয়েন্ট ১৯। একই গ্রুপের অন্য ম্যাচে লিথুয়ানিয়ার মাঠে ২-১ গোলে জেতা সার্বিয়া ছয় ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। মূল পর্বে ওঠার লড়াইয়ে পর্তুগালের সঙ্গে দারুণ প্রতিদ্বন্দ্বিতাই করছে তারা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

২৮০ রানের বড় ব্যবধানে ভারতের কাছে হারলো বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক: তৃতীয় দিনেই আঁচ পাওয়া গিয়েছিল পঞ্চম দিনে গড়াবে না ...