সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / ৭ দিনের মধ্যে চালু হবে মেট্রোরেল: সড়ক উপদেষ্টা
Oplus_0

৭ দিনের মধ্যে চালু হবে মেট্রোরেল: সড়ক উপদেষ্টা

 

স্টাফ রিপোর্টারঃ

আগামী সাত দিনের মধ্যে মেট্রোরেল চালু হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা ড. মুহাম্মদ ফাওজুল কবির খান।

রোববার (১৮ আগস্ট) সাংবাদিকদের তিনি এ কথা বলেন। চেনা মুখের ঠিকাদারি আর চলবে না বলেও জানিয়েছেন তিনি।

উপদেষ্টা বলেন, ব্যয় সংকোচন করতে হবে। এ ব্যাপারে নির্দেশনা দিয়েছি। সড়ক জনপথের যেসব প্রতিষ্ঠানে আগুন বা ভাঙচুর হয়েছে, সেগুলো সংস্কার হচ্ছে। আগের মতো সিঙ্গেল সোর্স প্রকিউরমেন্ট হবে না।

ফাওজুল কবির খান বলেন, চেনামুখ দেখে টেন্ডার, সেটা হবে না। ঢাকার প্রধান সড়কগুলোতে গাড়ি থামার জায়গা নেই, সেগুলো দেখতে বলেছি। যেখানে সেখানে গাড়ি থামাতে দেওয়া হবে না।

তিনি বলেন, এই সরকার সবার জন্য। বাংলাদেশে সড়ক নির্মাণ ব্যয় পৃথিবীর সর্বোচ্চ, এই অপবাদ ঘুচাতে হবে। একই ঠিকাদার সব কাজ করবে, সেটা হবে না। যারা ভালো করবে তাদের কাজ দেওয়া হবে।

সড়ক উপদেষ্টা বলেন, কত বড় প্রকল্প হয়েছে সেটা নয়, মাথা ঘামানোর বিষয় হবে মানুষের জীবনযাত্রার কতটা উন্নয়ন হয়েছে। সড়ক পরিবহন খাতের কেউ ঘুষ, দুর্নীতি, অনিয়ম, চাঁদাবাজির সঙ্গে যুক্ত থাকলে ব্যবস্থা নেওয়া হবে।

গত ১৮ জুলাই ছাত্র-জনতার আন্দোলনের সময় নিরাপত্তাজনিত কারণে মেট্রোরেল চলাচল বন্ধ হয়। এরই মধ্যে কেটে গেছে ৩০ দিন। কিন্তু মেট্রোরেল চালু করেনি কর্তৃপক্ষ। এর আগেও চালু করার সিদ্ধান্ত নিলেও চালু করা যায়নি ঢাকার বাসিন্দাদের আশীর্বাদপুষ্ট এই মেট্রোরেল।

কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের ডাকা আন্দোলনের সুযোগ নিয়ে রাজধানীর বিভিন্ন গুরত্বপূর্ণ রাষ্ট্রীয় স্থাপনায় হামলা চালায় দুর্বৃত্তরা। ১৯ জুলাই মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশনে হামলা চালায় তারা।

এর আগে সহিংসতা ছড়িয়ে পড়লে ১৭ জুলাই বিকাল থেকে বন্ধ রাখা হয় মেট্রোরেল চলাচল। সেই হিসেবে এক মাস ধরে বন্ধ রয়েছে মেট্রো চলাচল। এতে চরম ভোগান্তিতে রয়েছেন মেট্রোতে চলাচলকারী যাত্রীরা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...