সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / খুলনা বিভাগ / ৫দিন বন্ধ থাকার পর বেনাপোলও পেট্রাপোল স্থলবন্দরের কার্যক্রম পুনরায় শুরু

৫দিন বন্ধ থাকার পর বেনাপোলও পেট্রাপোল স্থলবন্দরের কার্যক্রম পুনরায় শুরু

 

আনোয়ার হোসেন নিজস্ব প্রতিনিধিঃ

কোটা আন্দোলনে সহিংসতায় টানা পাঁচ দিন বন্ধ থাকার পর বেনাপোলও পেট্রাপোল স্থলবন্দরের কার্যক্রম পুনরায় কার্যক্রম শুরু হয়েছে। ফিরেছে কর্মচাঞ্চল্য। গতকাল বুধবার সকাল থেকে শুরু হয় পণ্য আমদানি-রপ্তানি। একইদিনে চার শতাধিক ট্রাক পণ্য পরিবহন হয় বেনাপোল স্হল বন্দরে।

দেশে কোটা আন্দোলনে সহিংসতা ও কারফিউ জারি করার জেরে বেনাপোল বন্দর স্হল দিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য ও দূরপাল্লার পরিবহন চলাচল বন্ধ থাকায়। দেশের পরিস্থিতি শান্ত হতে শুরু করায় বেনাপোল স্থলবন্দরের কার্যক্রম সম্পূর্ণ আকারে চালু করা হয়েছে।

গত বুধবার চার শতাধিক ট্রাক পণ্য পরিবহন হয়েছে। সন্ধা সাড়ে ৬টা পর্যন্ত ভারত থেকে এসেছে ৩৩৮ ট্রাক পণ্য। রপ্তানি হয়েছে ৪৩ ট্রাক। এর আগে গত মঙ্গলবার ভারত থেকে আসে ৩৭ ট্রাক পণ্য।  রপ্তানি  গেছে ১২ ট্রাক।

বন্দর পরিচালক রেজাউল করিম জানান, বেনাপোল স্হল বন্দর পোর্ট দিয়ে আমদানি-রপ্তানি অনেকটা স্বাভাবিক হয়ে এসেছে। ইন্টারনেট চালু হওয়ায় চলছে অটোমেশন। গত কয়েকদিনের ক্ষতি পুষিয়ে নিতে বন্দর সংশ্লিষ্টরা চেষ্টা চালাচ্ছেন বলে জানান তিনি।

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফঃ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানায়, কোটা আন্দোলন ও কারফিউতে বেনাপোল স্হল বন্দরসহ পেট্রাপোল বন্দরে আটকে পড়েছিল প্রায় ২ হাজার ট্রাক। অফিস খোলাতে ও ইন্টারনেট চালু হওয়ায় কিছুটা ভাল হয়েছে বলে মনে করেন তিনি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বেনাপোল স্থলবন্দরে রাজস্ব ঘাটতি হতে পারে  ১৫০ কোটি টাকা

  আনোয়ার হোসেন, নিজস্ব প্রতিনিধি,যশোরঃ ইন্টারনেট সেবা বন্ধ থাকায় বেনাপোল স্থল বন্দর ...