সর্বশেষ সংবাদ
Home / তথ্য ও প্রযুক্তি / ৪ হাজার ৪৪৪ টাকায় ফোরজি ফোন আনল গ্রামীণফোন

৪ হাজার ৪৪৪ টাকায় ফোরজি ফোন আনল গ্রামীণফোন

মাত্র ৪ হাজার ৪৪৪ টাকায় ফোরজি ফোন আনলো গ্রামীণফোন। এটি টেকনোলজিসের উই ফোন। মডেল উই টি ওয়ান। এছাড়াও মাইক্রোম্যাক্সের আরেকটি ফোরজি ফোন এনেছে অপারেটরটি। মডেল মাইক্রোম্যাক্স ক্যানভাস ওয়ান। এর মূল্য ৭ হাজার ৫৯৯ টাকা।

আজ সকালে রাজধানীর একটি হোটেলে এই কো-ব্র্যান্ডেড হ্যান্ডসেট দুইটি গ্রামীণফোন বিক্রির ঘোষণা দেয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসিম পারভেজ, গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলিও, ডেপুটি সিইও ইয়াসির আজমান, মাইক্রোম্যাক্স ইনফরমেটিক্স লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা ভিকাস জৈন এবং আমরা হোল্ডিংস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমেদ।

অনুষ্ঠানে গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলিও বলেন, কাল সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে ফোরজি লাইসেন্স হস্তান্তর করবে বিটিআরসি। লাইসেন্স পাওয়ার ঠিক ১৫ মিনিটের মধ্যেই দেশে ফোরজি চালু করবে গ্রামীণফোন। শুরুতে ঢাকায় ফোরজি নেটওয়ার্ক বিস্তৃত করা হবে। পর্যায়ক্রমে বিভাগীয় শহরগুলো এই নেটওয়ার্ক পাওয়া যাবে।

ব্রিগেডিয়ার জেনারেল নাসিম পারভেজ বলেন, ‘দেশে ফোরজি চালু ও এজন্য তরঙ্গ নিলামের আয়োজন করা আমাদের জন্য চ্যালেঞ্জ ছিল। আমরা চ্যালেঞ্জের সঙ্গে ফোরজির নিলাম সম্পন্ন করেছি। কাল অপারেটরগুলোর কাছে ফোরজি লাইসেন্স হস্তান্তর করা হবে। এরপর তারা যেকোনো সময় ফোরজি নেটওয়ার্ক চালু করতে পারবে।’

গ্রামীণফোনের সাশ্রয়ী দামের ফোরজি ফোন উই টি ওয়ানে আছে ৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে। সঙ্গে আছে ২.৫ ডি কার্ভড গ্লাস। ব্যাকআপের জন্য রয়েছে ২২০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।

১ জিবি র‌্যামের এই ফোনটিতে ১.৩ গিগাহার্জের এমটিকে ৬৭৩৭ প্রসেসর রয়েছে। স্টোরেজের জন্য এতে ৮ জিবি র‌ম ব্যবহার করা হয়েছে। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়িয়ে নেয়া যাবে।

আনড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম চালিত এই ফোনটিতে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা আছে। ফোনটি কিনলে গ্রাহকরা উইর ৫০ জিবি ক্লাউড স্টোরেজ বিনামূল্যে ব্যবহারের সুযোগ পাবেন। দাম ৪ হাজার ৪৪৪ টাকা।

অন্যদিকে গ্রামীণফোনে অপর ফোরজি ফোন মাইক্রোম্যাক্স ক্যানভাস ওয়ান-এ রয়েছে ৫ ইঞ্চির এইচডি আইপিএস ডিসপ্লে। এতে ২.৫ ডি কার্ভড ক্লাস ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে ১.৩ গিগাহার্জের কোয়াডকোর এমটিকে প্রসেসর সংযোজন করা হয়েছে। ২ জিবি র‌্যামের এই ফোনটিতে ১৬ জিবি রম রয়েছ। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়িয়ে নেয়া যাবে।

ছবির জন্য ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। উভয় ক্যামেরায় অটোফোকাস ও ফ্লাশ ব্যবহার করা হয়েছে।

ফেস বিউটি ফিচার সমৃদ্ধ এই ফোনটিতে ওয়াটার মার্ক ও টাইম ল্যাপ্স ফিচার রয়েছে। ব্যাকআপের জন্য ফোনটিতে ২৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি আছে। ফোনটি অ্যানড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম চালিত।

ফোন দুইটির সঙ্গে গ্রামীণফোনের আকর্ষণীয় বান্ডেল অফার রয়েছে। ২০ ফেব্রুয়ারি থেকে এই ব্যান্ডেল অফার উপভোগ করা যাবে। ফোন দুইটি কিনে গ্রামীণফোনের ফোরজি সিম ব্যবহার করলে ৪ জিবি ফ্রি ইন্টারনেট, ৫০ মিনিট টক টাইম বিনামূল্যে পাওয়া যাবে। এছাড়াও ২৯ টাকায় ১ জিবি ইন্টারনেট নেয়া যাবে। ২৯ টাকায় ১ জিবি ইন্টারনেট অফার উপভোগ করা যাবে ৬ মাসে ১২ বার।

হ্যান্ডসেট দুইটিতে ১ বছরের বিক্রয়োত্তর সেবা এবং ১৫ দিনের আর্লি লাইফ ফেইলর সুবিধা পাওয়া যাবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নেতানিয়াহুর বিরুদ্ধে আইসিসির গ্রেপ্তারি পরোয়ানার দাবি সমর্থন করি: পররাষ্ট্রমন্ত্রী

 নিজস্ব প্রতিবেদক আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) চিফ প্রসিকিউটর ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ...