সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / ১০ বছর পর গ্রামের বাড়ি যাচ্ছেন বিএনপি নেতা সালাহউদ্দিন
Oplus_0

১০ বছর পর গ্রামের বাড়ি যাচ্ছেন বিএনপি নেতা সালাহউদ্দিন

 

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার থেকে রাজধানীতে ফেরার দীর্ঘ ১০ বছর দুই মাস ১৪ দিন পর চলতি মাসের ২৮ আগস্ট (বুধবার) আবার নিজের জন্মভূমি কক্সবাজারে ফিরছেন বিএনপির কেন্দ্রীয় নেতা সালাহউদ্দিন আহমদ।

ওইদিন দুপুরে বেসরকারি উড়োজাহাজ ইউএস বাংলার এক ফ্লাইটে কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে তার। তাকে বরণ করে নিতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

বিএনপি সূত্র জানায়, ২০১৪ সালের জুনের ১৪ তারিখে কক্সবাজারে জাতীয়তাবাদী শ্রমিক দলের কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দিয়েছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা সালাহউদ্দিন আহমদ। উদ্দীপনায় ভরা সেই বক্তৃতায় তিনি বলেছিলেন, ‘আজকের পর হয়তো আমি আপনাদের মাঝে না-ও ফিরতে পারি! যদি আমি না ফিরি, আমি যদি নির্দেশনা না-ও দিতে পারি, আন্দোলন শুরু হলে আপনারা সবকিছু অচল করে দেবেন। সরকার বিরোধী আন্দোলন চালিয়ে যাবেন।’

সেই বক্তৃতার পর সত্যিই তিনি ফিরতে পারেননি। সরকার বিরোধী আন্দোলন চলাকালে, বিএনপির মুখপাত্রের দায়িত্ব নেওয়ার পর ২০১৫ সালের ১০মে রাতে রাজধানীর উত্তরার একটি ভবন থেকে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ‘গুম’ হন তিনি।

দুই মাস একদিন পর ‘গুম রাজ্য’ থেকে মুক্ত হয়ে ভারতের মেঘালয় রাজ্যের শিলং শহরের গলফ কোর্স ময়দানে নিজেকে আবিষ্কার করতে পারলেও ফিরতে পারেননি নিজের মাতৃভূমিতে।

তারপর কেটে গেছে অনেকদিন, অনেক বছর। দশবছর পর ২৮ আগস্ট তার আগমনকে ঘিরে ঢাকঢোল বাজিয়ে প্রস্তুতি চলছে সালাহউদ্দিন আহমদকে বরণে। তিনি কক্সবাজার থেকে ফিরে গিয়েছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব হিসেবে। এবার ফিরে আসছেন বিএনপির সেচছ নীতিনির্ধারণী ফোরাম ‘জাতীয় স্থায়ী কমিটি’র সদস্য হয়ে। তাই আয়োজনও তেমনই করার উদ্যোগ চলছে।

কক্সবাজার জেলা বিএনপির একাধিক সূত্র জানায়, প্রিয় নেতা সালাহউদ্দিন আহমদকে এমন ভাবে বরণ করা হবে, যেটি অনেককাল ইতিহাস হয়ে থাকবে। জেলাজুড়ে সৃষ্টি করা হবে ‘গণপ্লাবণ’। ইতোমধ্যে কক্সবাজার জেলা বিএনপি, চকরিয়া উপজেলা বিএনপি, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা বিএনপি ও পেকুয়া উপজেলা বিএনপি প্রস্তুতি শুরু প্রায় শেষ করেছে। দলটির এ চারটি শাখা প্রস্তুতি সভা করে গঠন করেছে শৃঙ্খলা কমিটি। পথে পথে চলছে তোরণ নির্মাণের কর্মযজ্ঞ। ব্যানার-ফেস্টুন তো আছেই।

জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী জানিয়েছেন, সালাহউদ্দিন আহমদ কক্সবাজার বিমান বন্দর থেকে সরাসরি চলে যাবেন আগুনে পুড়ে যাওয়া বিএনপি কার্যালয় পরিদর্শনে। ছাত্র-জনতার গণঅভ্যুত্থান চলাকালে আওয়ামী লীগের একদল দুর্বৃত্ত জেলা বিএনপির এই ঘরটি পুড়িয়ে দিয়েছে।

তিনি জানান, বিএনপি কার্যালয় পরিদর্শন শেষে তিনি সড়ক পথে যাবেন চকরিয়ায়। সেখানে বাস টার্মিনালে উপজেলা বিএনপির আয়োজনে রয়েছে গণ-সংবর্ধনা। বেলা ২টার সেই গণসংবর্ধনায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে বাবা-মায়ের গ্রাম পেকুয়ায় যাবেন সালাহউদ্দিন আহমদ।

যেখানে তিনি জন্মেছেন, খেলেছেন, মাধ্যমিক শেষ করে, রাজনীতির পাঠ নিয়ে উন্নয়ন রাজনীতির স্বাক্ষর রেখেছেন। পেকুয়া উপজেলা বিএনপির উদ্যোগে পেকুয়া আউটার স্টেডিয়ামে এখানেও রয়েছে সংবর্ধনা।

জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী জানান, বিএনপি সালাহউদ্দিন আহমদকে বরণে সব ধরণের প্রস্তুতি চালিয়ে যাচ্ছে। দীর্ঘ ১০ বছর পর তার কক্সবাজার আগমনকে ঐতিহাসিক করে রাখতে বিমান বন্দরসহ সব আয়োজন।

 

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...