সর্বশেষ সংবাদ
Home / তথ্য ও প্রযুক্তি / হোয়াটস অ্যাপে নতুন ফিচার, লক করা যাবে গুরুত্বপূর্ণ চ্যাট

হোয়াটস অ্যাপে নতুন ফিচার, লক করা যাবে গুরুত্বপূর্ণ চ্যাট

তথ্যপ্রযুক্তি ডেস্ক : হোয়াটস অ্যাপ বর্তমানে খুব জনপ্রিয় যোগাযোগ মাধ্যম। ব্যবহার কারীদের সুবির্ধাতে একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে ফেসবুক মালিকানাধীন মেসেজিং এই প্ল্যাটফর্ম। সে ধারা বাহিকতায় এবার হোয়াটস অ্যাপ নতুন একটি ফিচার যুক্ত করেছে ব্যবহার কারীদের জন্য। যার নাম ‘সিক্রেট কোড’।

যার ফলে চাইলেই যেকোনো গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে আদান-প্রদান করা বার্তা গুলো লক বা লুকিয়ে রাখা যাবে। সিক্রেট ফিচারের মাধ্যমে লক করে রাখা চ্যাট সহজে খুঁজে পাওয়া যাবে। এর জন্য ব্যবহার করতে হবে নির্দিষ্ট পাসওয়ার্ড। ওই পাসওয়ার্ড এন্ট্রি দিলেই মুহূর্তে পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত লক করে রাখা চ্যাটটি।

সম্প্রতি মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গ এই ফিচারটি প্রকাশ্যে আনেন। তিনি বলেন, সিক্রেট কোড দিয়ে হোয়াটস অ্যাপ চ্যাট লক করে রাখার এই ফিচার আপনার গোপন চ্যাট গুলোকে একটি পাসওয়ার্ড দিয়ে সুরক্ষিত রাখতে পারে। একমাত্র আপনিই সেই কোড সার্চ বারে দিয়ে গোপন চ্যাটের অ্যাক্সেস পেতে পারেন। ফলে, কেউ চাইলেও আপনার গোপন চ্যাট ইচ্ছাকৃত বা অনিচ্ছাকৃত কোনো ভাবেই দেখতে পারবে না।

পাশাপাশি এই লেটেস্ট ফিচার যে কোনো গোপন কথোপকথন লক করার কাজটা যেমন সহজ করে দিল, তেমনই আবার অত্যন্ত দ্রুততার সঙ্গে তা করা যাবে। ব্যবহার কারীরা এবার যে কোনো চ্যাটে দীর্ঘক্ষণ প্রেস করে তাৎক্ষণিক সেই চ্যাটটিকে লক করে রাখতে পারেন। এ জন্য তাদের আর সেটিংসে যাওয়ার কোনো প্রয়োজন হবে না।

ইতোমধ্যেই এই জরুরি ফিচারের রোল আউট প্রক্রিয়াটি শুরু হয়ে গেছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই বিশ্বব্যাপী সমস্ত হোয়াটস অ্যাপ ব্যবহার কারীর কাছে ফিচারটি পৌঁছে যাবে। সিক্রেট কোডের এই ফিচারটির মাধ্যমে হোয়াটস অ্যাপ প্রতিযোগী টেলিগ্রাম ও সিগন্যালের মতো ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ গুলোর থেকে অনেকটাই এগিয়ে গেল।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রবাসে কোথায় আছেন? পরিবারকে জানাবে ইমো

তথ্যপ্রযুক্তি ডেস্ক : ‘শেয়ারিং ইজ কেয়ারিং’ এই ধারণা থেকে উদ্বুদ্ধ হয়ে সম্প্রতি ...