সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / হতাশা ভুলতে চায় ব্রাজিল, জয়ের খোঁজে আর্জেন্টিনা

হতাশা ভুলতে চায় ব্রাজিল, জয়ের খোঁজে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক : ফুটবলের যেকোন মঞ্চেই ব্রাজিল আর আর্জেন্টিনা বড় দুই নাম। আর সেটা যদি হয় বিশ্বকাপের মত আসর, তবে তাতে আলাদা নজর থাকে এই দুই দেশের প্রতি। ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে অবশ্য হতাশ করেছে দুই দলই। বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল অবিশ্বাস্য এক ম্যাচে হেরে গিয়েছে ইরানের কাছে। ২ গোলের লিড পেয়েও ম্যাচ নিজেদের হাতছাড়া করেছে তারা। আর আর্জেন্টিনা একপ্রকার অসহায় ছিল সেনেগালের কাছে।

সেই হারের যন্ত্রণা না ভুলতেই আজ আবার মাঠে নামতে হচ্ছে দুই দলকে। সি গ্রুপের ম্যাচে বাংলাদেশ সময় বেলা তিনটায় মাঠে নামবে ব্রাজিল। যেখানে তাদের প্রতিপক্ষ দূর্বল নিউ ক্যালডোনিয়া। নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে ৬-০ গোলের বড় ব্যবধানে হেরেছিল তারা। এই ম্যাচে তাই বড় জয় প্রত্যাশা করতেই পারে ব্রাজিল।

একইদিনে সন্ধ্যা ৬টায় মাঠে নামবে মেসির দেশ আর্জেন্টিনার তরুণ খেলোয়াড়রা। তাদের প্রতিপক্ষ এশিয়ান পাওয়ারহাউজ জাপান। আগের ম্যাচে সেনেগালের কাছে একরকম অসহায়ই ছিল আর্জেন্টাইন কিশোররা। গোলমুখে অগাস্টিন রবার্তো-ক্লদিও এচেভেরিরা বারবার ব্যর্থ হয়েছেন। দুই উইঙ্গার সান্তিয়াগো লোপেজ আর ভ্যালেন্তিনো আকুনার আক্রমণ থেকে সুবিধাই করতে পারেনি তারা। এই ম্যাচে সেই গোলের দেখাই পেতে চাইবে আর্জেন্টিনা।

বয়সভিত্তিক এই আসর এখন পর্যন্ত চারবার জয় করেছে ব্রাজিল। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নও তারা। শিরোপা ধরে রাখার মিশনে তাই জয়টা খুব প্রয়োজন তাদের। আর অনূর্ধ্ব-১৭ তে কখনো ফাইনাল না খেলা আর্জেন্টিনা চায় এবার প্রথম শিরোপা পেতে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাফুফে সভাপতির পদে তরফদার-তাবিথ নাকি ইমরুল?

  নিজস্ব প্রতিবেদক: ফুটবলের প্রতি দেশের মানুষের যত আশা ও আবেগ, তা ...