সর্বশেষ সংবাদ
Home / প্রচ্ছদ / সৈয়দপুরে রমজান জুড়ে বিনামূল্যে ইফতার বিতরণ কার্যক্রম অনন্য দৃষ্টান্ত স্থাপন

সৈয়দপুরে রমজান জুড়ে বিনামূল্যে ইফতার বিতরণ কার্যক্রম অনন্য দৃষ্টান্ত স্থাপন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : পুরো রমজান মাস জুড়ে বিনামূল্যে ইফতার বিতরণ কার্যক্রম চলছে। নীলফামারীর সৈয়দপুরে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের এই আয়োজন অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। অসহায়, গরীব ও দুস্থ রোজাদারদের মাঝে এই ইফতার বিতরণ কর্মসূচি গত পহেলা রমজান মঙ্গলবার (১২ মার্চ) বিকেল থেকে শুরু হয়েছে।

প্রতিদিন বিকেলে আসর নামাজের পরে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের শহীদ স্মৃতি অম্লান চত্বরে ওই ইফতার বিতরণ করা হয়। এজন্য উক্ত স্থানে স্থায়ী প্যান্ডেল তৈরী করা হয়েছে। এতে দৈনিক ১৫০ থেকে ২০০ রোজাদার কে খাবার দেওয়া হয়। একেক দিন একেক জন বিশিষ্ট ব্যক্তি অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রমে অনুপ্রেরণা জোগান এবং আগত রোজাদারদের হাতে ইফতার সামগ্রী তুলে দেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোখছেদুল মোমিন। এতে সভাপতিত্ব করেন আহলে সুন্নাত ওয়াল জামায়াত জেলা শাখার সভাপতি আলহাজ্ব গুলজার আশরাফির সভাপতিত্বে ইফতার বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের অন্যান্যদের মধ্যে আহলে সুন্নাতের সৈয়দ নেজাম শামসী, মাওলানা ইমরান আশরাফি, সৈয়দ আব্দুল্লাহ বাখশী, নাদিম আশরাফি, হায়দার এমাদী প্রমুখ।

আহলে সুন্নাত ওয়াল জামায়াত পৌর শাখার সাধারণ সম্পাদক খালিদ আযম আশরাফি পুরো উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। তিনি জানান, বর্তমানে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য বৃদ্ধির ফলে বিপাকে রয়েছে অসহায়,গরিব ও দরিদ্র মানুষেরা। প্রতি বছর আমরা এই মানবিক কর্মসূচি সফলভাবে করে আসছি। শুধু ইফতার নয়, কোন দরিদ্র মানুষ যদি সেহরির জন্যও আমাদের খবর পাঠান তাহলে আমরা সেহরির আগেই তাদের বাসায় সেহরি পৌঁছানোর ব্যবস্থা করবো।

তিনি আরও জানান, আমাদের সংগঠনটি বিগত কয়েক বছর থেকে দরিদ্র রোজাদারদের ইফতার ও সেহরীর খাদ্য সামগ্রী বিনামূল্যে সরবরাহ করে আসছে। একাজে সংগঠনের সদস্যরাসহ অনেক সাধারণ মানুষও স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণ করেন। জনপ্রতিনিধি সহ সমাজের মান্যগন্য ব্যক্তিবর্গ এসে আমাদের সাথে একাত্মতা প্রকাশ করে মহতি কাজে সহযোগিতা করেন। সংগঠনের নেতাবৃন্দ ও সদস্যরা নিয়মিত উপস্থিত কার্যক্রম সফল করছেন। পবিত্র মাসে এ কাজে সকলকে এগিয়ে আসারও আহবান জানান তিনি।

প্রসঙ্গত, আহলে সুন্নাত ওয়াল জামায়াত সৈয়দপুর সাংগঠনিক জেলা, উপজেলা ও পৌর শাখার উদ্যোগে মাসব্যাপী চলমান এই কর্মসূচি নজির স্থাপন করেছে। যা সকলের প্রশংসা কুড়িয়ে চলেছে। সংগঠনের সদস্যদের আর্থিক সহায়তা ও আন্তরিক পৃষ্ঠপোষকতায় সংগঠনটি এছাড়াও নানা মানবিক কাজ সম্পাদন করে। তাছাড়া রমজান, রবিউল আউয়ালসহ ইসলামী দিবসগুলো পালনে বর্ণাঢ্য শোভা যাত্রা ও আলোচনা সভার আয়োজন করে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মিঠাপুকুরে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন

মিঠাপুকুর(রংপুর)  প্রতিনিধি :   “ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”-এই প্রতিপাদ্য ...