সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / রাজশাহী বিভাগ / সিরাজগঞ্জ বাজার রেলওয়ে থানায় নারী শিশু ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধন

সিরাজগঞ্জ বাজার রেলওয়ে থানায় নারী শিশু ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধন

বদরুল আলম দুলাল, সিরাজগঞ্জ : সারাদেশের ৬৫৯ টি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক স্থাপন করা হয়েছে।এই ডেস্কে আসা ধর্ষণ নির্যাতন অথবা অপরাধের শিকার নারীরা সহজেই আইনি সেবা পাচ্ছেন।

পুলিশের একটি সূত্র জানিয়েছে ধর্ষণ, নির্যাতন অথবা অপরাধের শিকার নারী তার সাথে ঘটে যাওয়া ঘটনা থানার পুরুষ পুলিশ সদস্যের কাছে বর্ণনা করতে চাননা। তাদের বেশির ভাগই লজ্জা ও সংকোচ বোধ করেন। তাই নারী,শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী দের জন্য প্রতিটি থানায় আলাদা ডেস্ক স্থাপনের সিদ্ধান্ত নেয় পুলিশ।

সেই লক্ষ্যেই স্থাপিত ডেস্কের কর্মকর্তারা নারী শিশু ও প্রতিবন্ধীদের নানামুখী সেবা দিয়ে আসছেন।

ইতোমধ্যে ৬৫৯ টি থানায় স্থাপিত এই ডেস্ক পরিচালনার জন্য একজন সাব ইন্সপেক্টরের নেতৃত্বে প্রশিক্ষত নারী পুলিশ সদস্যদের পদায়ন করা হয়েছে এবং দেশের প্রচলিত আইনের আলোকে সমস্যা সমাধানের জন্য ডেস্ক পরিচালনাকারী পুলিশ সদস্যদের সম্যক ধারণা দেওয়া হয়েছে।

মুজিববর্ষ উপলক্ষে সিরাজগঞ্জ বাজার রেলওয়ে থানা সহ প্রতিটি থানায় স্থাপিত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক গতকাল সকালে ভার্চুয়াল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যান্য থানার ন্যায় সিরাজগঞ্জ বাজার রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হারুন অর রশিদ মৃধা সহ  এসআই আমিরুল ইসলাম, এসআই আতাউর রহমান, এসআই মর্জিনা সহ থানার অন্যান্য কর্মকর্তা ও সদস্যগণ অনুষ্ঠানে যোগ দেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নওগাঁর ধামইরহাটে পরিকল্পনা প্রতিমন্ত্রী জাতীয় উদান আলতা দিঘী পরিদর্শন ওবৃক্ষ রোপণ

ধামইরহাট ( নওগাঁ) প্রতিনিধি :   নওগাঁর ধামইরহাটে ১৭ ই জুলাই বিকেলে ...