সর্বশেষ সংবাদ
Home / কৃষি / সিরাজগঞ্জে প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প সুফল ভোগীদের মাঝে মুরগী ও মুরগীর ঘর বিতরণ

সিরাজগঞ্জে প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প সুফল ভোগীদের মাঝে মুরগী ও মুরগীর ঘর বিতরণ

এম. এ মান্নান পলক – সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

বৃহস্পতিবার সকালে বেলকুচি উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের যৌথ আয়োজনে চরাঞ্চলের সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পে ১০৩ জন সুফল ভোগীদের মাঝে ১৫ টি করে মুরগী ও একটি করে মুরগীর ঘর বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিয়া সুলতানা কেয়ার সভাপতিত্বে এই কার্যক্রম উদ্ভোধন করা হয়। কার্যক্রমের সম্মানিত অতিথির হিসেবে সুফল ভোগীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন, নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আমিনুল ইসলাম সরকার, বক্তব্য রাখেন বেলকুচি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মীর্জা মোঃ সোলায়মান হোসেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রায়হান নবী প্রমূখ।

উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আমিনুল ইসলাম সরকার বলেন, আমি দায়িত্বে থাকা অবস্থায় সরকারি প্রণোদনা একদম প্রান্তিক, গরিব কৃষক খামারি খুঁজে শতভাগ স্বচ্ছতার সাথে তালিকা করতে হবে এবং ৬ মাস পরপর আমাকে সুফল ভোগীরা কি লাভবান হলো তা জানাতে হবে।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রায়হান নবী বলেন, বেলকুচিতে দুধ ও মাংসের উৎপাদন বৃদ্ধি হওয়ায় আমাদের চাহিদা মিটিয়ে অন্য উপজেলায় কিছু চাহিদা মিঠাতে পারি কিন্তু ডিম উৎপাদনে চাহিদার চেয়ে কম এজন্য চরাঞ্চলের দরিদ্র ও হতদরিদ্রের মাঝে মুরগী বিতরণ করা হয়েছে যাতে করে তারা ডিম উৎপাদন বৃদ্ধি ও আর্থিকভাবে সচ্ছল হতে পারে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হবিগঞ্জ বৃষ্টিতে চা বাগানে ফিরেছে স্বস্তি বাড়বে উৎপাদন

হবিগঞ্জ প্রতিনিধি টানা খরার পর হবিগঞ্জ জেলায় দিনভর বৃষ্টিতে ২৪টি চা বাগানে ...