সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / সাবক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজারের  চির বিদায়

সাবক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজারের  চির বিদায়

মোঃ জাহাঙ্গীর আলম, দিনাজপুর দক্ষিণ জেলা প্রতিনিধি:
মোস্তাফিজুর রহমান ফিজার নামটি ছিল দিনাজপুর জেলার ফুলবাড়ি ও পার্বতীপুর  উপজেলার মানুষের উন্নয়ন ও প্রেরনার নাম। যা ২০২৪ সালের ২৯সেপ্টেম্বর চিরতরে হারিয়ে গেল।
বাংলাদেশ জাতীয় সংসদের দিনাজপুর-৫ আসন থেকে বাংলাদেশ আওয়ামীলীগের  সংসদ সদস্য হিসেবে নৌকা প্রতিক নিয়ে  লাগাতার ৮বার নির্বাচিত নির্বাচিত হন তিনি। তারপর আওয়ামীলীগ সরকার গঠন করার পর প্রথমে বন ও পরিবেশ প্রতিমন্ত্রী তারপর ভুমি প্রতিমন্ত্রী এবং পরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন তিনি।সেই সুবাদে ফুলবাড়ি ও পার্বতীপুর উপজেলায় ব্যপক উন্নয়ন হয়।
তিনি বেশকিছুদিন যাবত দুরারোগ্য ফুসফুসের ক্যানসারে আক্রান্ত হয়ে
গত ২৯ সেপ্টেম্বর(রবিবার)রাত ৮ টা ৩মিনিটে ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না-লিল্লাহে ওয়া ইন্নাইলাহি রাজেউন) মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।
মোস্তাফিজুর রহমানের জন্ম ১৯৫৩ সালের ২৯ নভেম্বর দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার জামগ্রাম গ্রামে।তাঁর বাবার নাম মোবারক হোসেন এবং মায়ের নাম শাহেদা খাতুন।
তর প্রথম জানাজার নামাজ ঢাকায় অনুষ্ঠিত হয়।দ্বিতীয় জানাজার নামাজ পার্বতীপুরে,তৃতীয় জানাজার নামাজ ফুলবাড়ী সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হয়, জানাযার পূর্বে ফুলবাড়ী সরকারি কলেজ মাঠে তাকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয় রাষ্ট্রীয় মর্যাদা প্রদানে উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মোঃ আল কামাল তমাল ,ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান সহ দুই উপজেলার হাজার হাজার মানুষ। তার মৃত্যুতে দুই উপজেলায় শোকের ছায়া নেমে এসেছে।
সর্বশেষ তার গ্রামের বাড়ি জামগ্রামে চতুর্থ জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে বাবা মার কবরের পাশে তাঁকে দাফন করা হয়।

About shakhawat khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...