সর্বশেষ সংবাদ
Home / প্রচ্ছদ / সাপ্তাহিক হাটের কারণে,বদলগাছী গোবরচাঁপা উচ্চ বিদ্যালয়ের ছুটি শনিবারের পরির্বতে সোমবার

সাপ্তাহিক হাটের কারণে,বদলগাছী গোবরচাঁপা উচ্চ বিদ্যালয়ের ছুটি শনিবারের পরির্বতে সোমবার

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি: শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে শুক্রবার-শনিবার দুই দিন সরকারী ছুটি ঘোষনা করেছে।

গত শনিবার সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলো সরকারি ছুটি দুই দিনের মধ্যে প্রথম ছুটি ভোগ করেছে। শুধু ব্যতিক্রম ছিল নওগাঁর বদলগাছী উপজেলার গোবরচাঁপা হাট উচ্চ বিদ্যালয়। শনিবার ছুটির দিনেও বিদ্যালয়টি খোলা ছিল। পুরোদমে চলেছে পাটাদান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেছেন, আমরা সিদ্ধান্ত নিয়ে শনিবারের পরির্বতে সোমবার ছুটি করেছি। একারণে শনিবার বিদ্যালয় খোলা ছিল।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, বিদ্যালয়টিতে প্রায় সাড়ে সাতশ শিক্ষার্থী রয়েছে। প্রতি সোমবার বিদ্যালয় মাঠে হাট বসে। সেই কারনে গত বৃহস্পতিবারে প্রধান শিক্ষক মামুনুর রশিদ অন্নান্য শিক্ষকদের সঙ্গে আলোচনা করে শনিবারের পরির্বতে সোমবার ছুটি সিদ্ধান্ত নেন। ওই দিনই শিক্ষার্থীদের শনিবারে বিদ্যালয় খোলা থাকার কথা জানানো হয়। যথারীতি আগের মতো শনিবারে শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসে। পুরোদমে পাঠদান হয়েছে।

বিদ্যালয়ে কয়েকজন শিক্ষার্থী বলেন, সকল বিদ্যালয় শনিবারে ছুটি থাকবে আর আমাদের বিদ্যালয় খোলা থাকবে। আবার আমাদের বিদ্যালয় সোমবারে ছুটি থাকবে। অনেক আগে থেকে সোমবারে বিদ্যালয়ের মাঠে সকাল থেকে হাট-বাজার বসে।
এখন সোমবারে ভালোভাবে হাট-বাজার বসাতে বিদ্যালয় কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে বলে শিক্ষার্থীরা ধারণা করছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশিদ বলেন, সোমবার গোবরচাঁপার হাট, একারণে সোমবারে বিদ্যালয়ে শিক্ষার্থীর উপস্থিতি কম হয়। আমরা শিক্ষক এবং বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যদের নিয়ে বৃহস্পতিবার বৈঠক করেছি। ওই বৈঠকে শনিবার বিদ্যালয় খোলা রাখা ও সোমবারে বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। আমি জেলা শিক্ষা কর্মকর্তা (ডিইও), বদলগাছীর ইউএনও স্যার, উপজেলা মাধ্যমিক কর্মকর্তাকেও জানিয়েছি। তাদের সম্মতি নিয়ে শনিবারের পরির্বতে সোমবার ছুটি ঘোষনা করেছি।

নওগাঁ জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ লুৎফর রহমান বলেন, সোমবার গোবরচাঁপা হাটের দিন। একারণে প্রধান শিক্ষক শনিবারের পরির্বতে সোমবার ছুটি করেছে। প্রধান শিক্ষককে শিক্ষা মন্ত্রণালয়ের, শিক্ষা অধিদপ্তরের সম্মতি নিতে পত্র দিতে বলেছি।

বদলগাছির ইউএনও আলপনা ইয়াসমীন বলেন, গোবরচাপা হাট উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের অনুমতি সাপেক্ষে শনিবারের ছুটি পরিবর্তন করে সোমবার করেছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঢাবিতে ছাত্রশিবিরের আত্মপ্রকাশকে স্বাগত জানালো ছাত্রদল সম্পাদক

  ঢা:বি: প্রতিনিধি: দীর্ঘদিন পরিচয় আত্মগোপনের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) প্রকাশ্যে এসেছে ...