সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / শ্রমিক বিক্ষোভে শতাধিক পোশাক-কারখানায় ছুটি ঘোষণা
Oplus_0

শ্রমিক বিক্ষোভে শতাধিক পোশাক-কারখানায় ছুটি ঘোষণা

 

স্টাফ রিপোর্টার:

চাকরি এবং নিয়োগে নারী-পুরুষের সমান অধিকারসহ বিভিন্ন দাবিতে গাজীপুরে বুধবারও (৪ সেপ্টেম্বর) সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পোশাক শ্রমিকরা।

এমন পরিস্থিতিতে গাজীপুর, সাভার এবং আশুলিয়ায় শতাধিক পোশাক-কারাখানায় ছুটি ঘোষণা করেছে মালিক পক্ষ।

জানা গেছে, এদিন সকালে নিজ নিজ কর্মস্থলে যোগ দেন পোশাক-শ্রমিকরা। কারখানাগুলোতেও স্বাভাবিক কার্যক্রম চলছিল। তবে হঠাৎ টঙ্গী বিসিক, ভোগরা বাইপাস, বাঘের বাজার ও মাওনা এলাকায় বিচ্ছিন্নভাবে শ্রমিকরা জড়ো হতে শুরু করেন।

সেখানে তারা অসন্তোষ প্রকাশ করেন। এ সময় বেশ কয়েকটি শিল্প কারখানায় ভাংচুরের চেষ্টা করলে সেনাবাহিনী ও শিল্পপুলিশের সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর মধ্যে শুধু সাভারের আশুলিয়ায় শ্রমিক অসন্তোষের মুখে অন্তত ৬০টি তৈরি পোশাক কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী, বিজিবি ও শিল্পপুলিশ সদস্যরা নিয়োজিত আছেন।

শিল্পপুলিশ জানায়, বুধবার সকাল থেকে শ্রমিকরা বিভিন্ন দাবিতে বিক্ষোভ শুরু করলে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের বাইপাইল থেকে জিরাবো পর্যন্ত সড়কের দুপাশে অবস্থিত এসব কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

এদিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের কোথাও কোথাও শ্রমিকরা বিক্ষিপ্ত অবস্থান নেওয়ার চেষ্টা করলে যান চলাচল কিছুটা বিঘ্নিত হয়। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছেন শিল্পপুলিশ, সেনাবাহিনী ও বিজিবির সদস্যরা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...