সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বেনাপোল বন্দর ৪ দিন বন্ধ  যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বেনাপোল বন্দর ৪ দিন বন্ধ  যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে

 

আনোয়ার হোসেন নিজস্ব প্রতিনিধিঃ

বাঙালী হিন্দু সনাতন ধর্মাবলম্বীদের শ্রেষ্ঠ উৎসব শারদীয়া দুর্গাপূজা বাংলা ভাসাভাসী সম্প্রদায়ের সেরা উৎসব উপলক্ষে বেনাপোল স্থলবন্দর  টানা ৪ দিন বন্ধ থাকবে সীমান্ত বাণিজ্য (আমদানি-রপ্তানি)।

তবে এই সময়ে বেনাপোল শুল্কভবন ও  বেনাপোল স্থলবন্দরে পণ্য উঠানামা,খালাস এবং বাংলাদেশ ভারতের মধ্যে যাত্রী পারাপার অব্যাহত স্বাভাবিক থাকবে।

ভারতের পেট্রাপোল বন্দর ক্লিয়ারিং এজেন্ট স্টাফঃ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী বলেন,শারদীয় দূর্গাপূজার সরকারি ছুটির কারনে ৯ই অক্টোবর বুধবার থেকে ১২ই অক্টোবর শনিবার পর্যন্ত ভারতের পেট্রাপোল বন্দরের কাজকর্ম বন্ধ থাকবে।তাই এই সময় বেনাপোল স্হল বন্দরের সঙ্গে সব ধরনের আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।তবে ইলিশের চালান গ্রহন করা হবে বলে জানান

তবে আবারও আগামী ১৩ই অক্টোবর রবিবার সকাল থেকে পুণরায় আমদানি-রপ্তানি চালু হবে।

দুর্গাপূজার ছুটির কারণে ৪ দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে ওপারের ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশন পত্র দিয়ে আমাদেরকে অবহিত করেছেন বলে জানান, বেনাপোল সি এন্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা।

বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) রাশেদুল সজীব নাজির বলেন,দুর্গাপূজার ছুটির বিষয়টি ভারতের ওপারের কাস্টমস কর্তৃপক্ষ ও সি এন্ডএফ এজেন্টরা আমাদেরকে জানিয়ে দিয়েছেন।

তবে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও এপারের  বেনাপোল স্থল বন্দরে পণ্য উঠানামা,খালাস ও পণ্যের শুল্কায়ন কাজকর্ম স্বাভাবিক নিয়মে চলবে।বেনাপোল স্হল বন্দরে পণ্য খালাসের পর ভারতীয় ট্রাক দেশে ফিরে যেতে পারবেন

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি আযহারুল ইসলাম বলেন,পূজার ছুটির সময় দুই দেশের মধ্যে যাত্রী পারাপার স্বাভাবিক ভাবে অব্যাহত থাকবে।

About shakhawat khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...