সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / শনিবার অনিশ্চিত ভারত-পাকিস্তান ম্যাচ

শনিবার অনিশ্চিত ভারত-পাকিস্তান ম্যাচ

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের আগে উত্তাপ বাড়াচ্ছে মহাদেশীয় ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই এশিয়া কাপ। গতকাল (বুধবার) পাকিস্তানের মাটিতে স্বাগতিকদের ম্যাচ দিয়ে পর্দা উঠেছে হাইব্রিড মডেলের এই টুর্নামেন্টের। এই মুহূর্তে সবার নজরে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান লড়াই। শনিবার দল দুটির মহারণ হওয়ার কথা রয়েছে।

দেশ দুটির লড়াই নিয়ে বরাবরই উত্তেজনার বাতাবরণ তৈরি হয়। এবারও তার কমতি নেই। কিন্তু সব উত্তেজনায় বাধ সাধতে পারে বৃষ্টি।
জানা গেছে, শনিবার শ্রীলঙ্কার ক্যান্ডিতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৯০ শতাংশ। অর্থাৎ পুরো সময় না হলেও ম্যাচের কোনো না কোনো সময় বৃষ্টি হতেই পারে। যদিও বৃষ্টির কথা মাথা রেখেই প্রস্তুতির কমতি রাখছে না সহ-আয়োজক শ্রীলঙ্কা। মাঠ প্রস্তুত রাখা হচ্ছে, যাতে বৃষ্টি হলেও তাড়াতাড়ি খেলা শুরু করা যায়। মাঠের ধারেই রাখা হচ্ছে কভার।

ইতোমধ্যে শ্রীলঙ্কা পৌঁছেছে ভারতীয় দল। কিন্তু পাল্লেকেলেতে আসার পথে তাঁরা দেখেছেন ঘন কালো মেঘ। রাজধানী কলম্বো ছেড়ে তা ক্রমশই এগিয়ে চলেছে ক্যান্ডির দিকে। বুধবার ক্যান্ডিতে সূর্যের আলো প্রায় দেখাই যায়নি।

সাধারণত বৃষ্টির কারণে আগস্ট-সেপ্টেম্বরে শ্রীলঙ্কায় খেলা হয় না। কিন্তু ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যেতে রাজি না হওয়ায় শ্রীলঙ্কাকেই কয়েকটি ম্যাচ আয়োজনের দায়িত্ব দেওয়া হয়েছে। কিন্তু বৃষ্টি সব ভেস্তে দিতে পারে। এমনকী কলম্বোতে যে ম্যাচগুলো রয়েছে, সেখানেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে সেপ্টেম্বরে এশিয়া কাপের বেশ কিছু ম্যাচ ভেস্তে গেলে অবাক হওয়ার কিছু নেই।এমনিতে পাল্লেকেলে স্টেডিয়াম বেশ দর্শনীয়। শ্রীলঙ্কার পাহাড়ি অঞ্চলে এই একটিই স্টেডিয়াম রয়েছে। ২০০৯ সালে উদ্বোধন হওয়ার পর থেকে নিয়মিত এখানে ম্যাচ হয়। কিন্তু পাহাড়ি অঞ্চল হওয়ার কারণেই এখানে বৃষ্টির পরিমাণ বেশি। আপাতত মাঠের পাশাপাশি দলগুলোর নজরও আকাশের দিকে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

২৮০ রানের বড় ব্যবধানে ভারতের কাছে হারলো বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক: তৃতীয় দিনেই আঁচ পাওয়া গিয়েছিল পঞ্চম দিনে গড়াবে না ...