সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / লন্ডন প্রবাসী সাবেক ছাত্রদল নেতাদের তালিকা প্রকাশ, অচিরেই আইনের আওতায় আনা হবে

লন্ডন প্রবাসী সাবেক ছাত্রদল নেতাদের তালিকা প্রকাশ, অচিরেই আইনের আওতায় আনা হবে

ডেস্ক রিপোর্ট-

বাংলাদেশ আওয়ামী লীগ তথা দেশরত্ন শেখ হাসিনা সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড ও দেশ পরিচালনাকে বাধাগ্রস্ত করার লক্ষ্যে সাবেক ছাত্রদল ও ছাত্রশিবির নেতাকর্মীরা নানাবিধ দেশবিরোধী ষড়যন্ত্র ও অপপ্রচার চালিয়ে আসছে। দেশে বিভিন্ন ধ্বংসাত্মক ও সরকার বিরোধী কর্মকাণ্ডের প্রেক্ষিতে বাংলাদেশ সরকার, পুলিশ প্রশাসন এবং ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা কঠোরভাবে তাদেরকে দমন করে আসছেন।

এর প্রেক্ষিতে অসংখ্য ছাত্রদল নেতারা দেশ ত্যাগ করতে বাধ্য হন। এসব দেশত্যাগী সাবেক ছাত্রনেতাদের অনেকেই লন্ডনে প্রবাস জীবন শুরু করেন এবং সেখানে অবস্থানরত বিএনপির চেয়ারম্যান তারেক রহমানের সংস্পর্শে এসে আরও বেশি মাত্রায় সরকার বিরোধী কর্মকাণ্ড ও অপপ্রচার শুরু করেন। যা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। তারা বিভিন্ন আন্তর্জাতিক সংগঠনের নিকটেও দেশের ভাবমূর্তি বিনষ্ট করছেন।

 

লন্ডন প্রবাসী ছাত্রনেতাদের এই সরকার বিরোধী কর্মকাণ্ড, অপপ্রচার ও গুজব ছড়ানোর নেতৃত্বে আছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ সভাপতি ও জাতীয়তাবাদী আইন ছাত্র ফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক বাহাউদ্দিন সোহেল, শহীদ জিয়া ছাত্র পরিষদের আন্তর্জাতিক সম্পাদক মাইনুল ইসলাম, বরিশাল বি.এম কলেজ ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান মুন্না, বরিশাল মহানগর ছাত্রদলের সাবেক সহ সভাপতি মো:হাবিবুর রহমান, বরিশাল জেলা ছাত্রদলের তথ্য ও গবেষণা সম্পাদক মোহাম্মদ মামুন বিল্লাহ, তিতুমীর কলেজ ছাত্রদলের সহ সভাপতি মো: শাওন হাওলাদার, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো: রায়হান রাজু, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হল শাখা ছাত্রদলের সভাপতি হাসিনা সিদ্দিকা, রাজশাহী জেলা ছাত্রদলের তথ্য ও গবেষণা সম্পাদক আরাফাত আলিফ, কবি নজরুল কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক মো: কে. এ. ফয়সাল ইমাম, অতীশ দীপংকর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মো: খায়রুল হাসান মাসুম, ধানমন্ডি থানা ছাত্রদল নেতা কাজী সানিউল ইসলাম রবি, রাজবাড়ী জেলা ছাত্রদলের ছাত্রী বিষয়ক সম্পাদিকা মুক্তা হোসেন তিথি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি নাহিদ হাসান, যুক্তরাজ্য বিএনপির সদস্য মো: দেলোয়ার হোসাইন, লন্ডন(ইস্ট) বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো: শামীম পারভেজ জুয়েল সহ বিএনপি ও জামায়াতপন্থী নেতৃবৃন্দ।

 

এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগ করা হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃপক্ষ বলেন, বিষয়টি সম্পর্কে তারা অবগত আছেন এবং এইসকল সরকার বিরোধী অপপ্রচার ও গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে অতি শীঘ্রই আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে। জানা যায় এরা অসংখ্য মামলার পলাতক আসামী এবং তারা দেশে ফিরে আসার সাথে সাথেই তাদেরকে গ্রেফতার করে বিচারের সম্মুখীন করা হবে। ইতিমধ্যেই তাদের তালিকা প্রস্তুত হয়েছে। তাদের সহযোগী এবং পরিবারের সদস্যদেরও আইনের আওতায় আনা হবে।

 

প্রসঙ্গত যে, বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রতিবার লন্ডন সফরের সময় এইসকল সরকার বিরোধী সাবেক ছাত্রনেতারা তার প্রতি ইট-পাটকেল ও ডিম নিক্ষেপসহ তার হোটেলের সামনে দাঙ্গা ও অরাজকতা সৃষ্টি করে আসছেন। এর ফলে প্রধানমন্ত্রী বার বার হোটেল বদলাতে বাধ্য হন এবং দেশকে এগিয়ে নিয়ে যেতে বাধাগ্রস্ত হন। তাই সরকার এবার তাদের প্রতি কঠোর হচ্ছেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লেবাননে ইসরায়েলের মুহুর্মুহু হামলা, নিহত ৩৩

  আন্তর্জাতিক ডেস্ক: লেবাননের বৈরুতে শুক্রবার ব্যাপক হামলা চালিয়ে ইরান সমর্থিত সশস্ত্র ...