সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / চট্রগ্রাম বিভাগ / লক্ষ্মীপুর-২ আসনে নৌকার প্রার্থীর বাসায় ভোজ, টাকা বকশিশ

লক্ষ্মীপুর-২ আসনে নৌকার প্রার্থীর বাসায় ভোজ, টাকা বকশিশ

খোরশেদ আলম রনি, লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুর-২ রায়পুর আসনের সংসদ সদস্য (নৌকার) প্রার্থী অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন তার বাসভবনে সংশ্লিষ্ট আসনের জনপ্রতিনিধি নিয়ে নির্বাচনী বৈঠক করেন প্রার্থী নিজেই। বৈঠক থেকে জনপ্রতিনিধিদের দুই হাজার টাকা করে বকশিস দেওয়া হয়। আয়োজন করা হয় দুই শতাধিক ব্যক্তির খাওয়া-দাওয়ার। যা একেবারে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনে পড়ছে বলে জানান নির্বাচন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুর ১২ টা থেকে বিকেল ২ টা পর্যন্ত এমপি প্রার্থী নয়নের জেলা শহরের পুরাতন মহিলা কলেজ সংলগ্ন বাসভবনে নির্বাচনীয় আলোচনা, দুপুর বেলার খাবার ও টাকা বকশিস দেওয়া ঘটনা ঘটে।

আলাউদ্দিন ডেকোরেটর স্বত্বাধিকারী মো. আলাউদ্দিন বলেন- দুই হাজার লোকের রান্না করা হয়েছে। এতে খাবারের তালিকায় রয়েছে মাছ,মাংস, ডাল ও সাদা-ভাত।

নাম-প্রকাশে অনিচ্ছুক একাধিক ইউপি চেয়ারম্যান ও সদস্যগণ বলছেন- দুপুর ১২ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনে নৌকার প্রার্থীকে বিজয় করতে আমাদের বিভিন্ন দিকনির্দেশনা দেওয়ার হয়েছে। দুই-হাজার টাকা দেওয়া হয়েছে আসা-যাওয়ার যাতায়াত খরচ। পেটভরে দুপুর বেলার খাবার খেয়েছি।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সুরাইয়া জাহানের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। তাই তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

তবে অতিরিক্ত জেলা প্রশাসক (নির্বাচন দায়িত্বপ্রাপ্ত) কর্মকর্তা আক্তার শাহীন মুঠোফোনে জানান- মধ্যাহ্নভোজ বা টাকা বকশিস দেওয়া বিষয়টি আমাদের জানা নেই। খোঁজ খবর নিয়ে দেখতে হবে।

উল্লেখ্য: সম্প্রতি নৌকার পক্ষে কাজ করতে সরকারি স্বপ্নযাত্রা অ্যাম্বুলেন্স ব্যবহার করায় রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সালেহ মিন্টু ফরায়েজীকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয় উপজেলা প্রশাসন। আচরণবিধি ভঙ্গের দায়ে নৌকার প্রার্থী নয়নকে শোকজ করা হয়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

থানা থেকে যুবলীগ কর্মীর পলায়ন, ওসিসহ ৪ পুলিশ প্রত্যাহার

  ইউনাইটেড নিউজ অব বাংলাদেশ (ইউএনবি): চট্টগ্রামের লোহাগাড়া থানা থেকে হত্যাসহ একাধিক ...