সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / রায়পুরায় অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ৫০ হাজার টাকা জরিমানা

রায়পুরায় অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ৫০ হাজার টাকা জরিমানা

মোঃএমরুল ইসলাম,জেলা প্রতিনিধি,নরসিংদীঃ
নরসিংদীর রায়পুরার মেঘনা নদীতে অবৈধ চুম্বক ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করার দায়ে ১টি ড্রেজার জব্দ এবং ১ জনকে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত।
শনিবার (২৮ সেপ্টেম্বর) বেলা দেড়টায় রায়পুরা উপজেলার শাহারখোলা এলাকায় মেঘনা নদীতে অভিযান চালিয়ে ড্রেজারটি জব্দ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্র্যাট মো. শফিকুল ইসলাম।
আটককৃত ড্রেজার পরিচালক ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের হুমায়ুন মিয়ার ছেলে মো: রাজিব মিয়া।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট শফিকুল ইসলাম জানান, মেঘনার কাতলারচর এলাকায় ইজারাকৃত এলাকা ছেড়ে শাহারখোলা এলাকায় অবৈধ চুম্বক ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করছিল এমন গোপন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়।
এসময় বেশ কয়েকটি ড্রেজার সরে গেলেও ১টি ড্রেজার জব্দ ও ১ জনকে আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। জব্দ করা ড্রেজারটি পান্থশালা ঘাটে রাখা হয়েছে এবং দণ্ডপ্রাপ্ত আসামী জরিমানার টাকা জমা দিয়ে ছাড়া পেয়েছে।
ইজারার নির্ধারিত স্থান থেকে চুম্বক ড্রেজার সরিয়ে কাটিং মেশিন ব্যবহার না করা পর্যন্ত বালু উত্তোলন বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলাম।

About shakhawat khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...