সর্বশেষ সংবাদ
Home / প্রচ্ছদ / রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালন

রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালন

রাজশাহী প্রতিনিধি: “মাদক সেবন রোধ করি, সুস্থ সুন্দর জীবন গড়ি” প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০২২ পালন করা হয়েছে।

২৬ জুন সকাল সাড়ে ৯ টার সময় ফেস্টুন উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ এনডিসি। এরপর আন্তর্জাতিক উক্ত দিবস উপলক্ষে মানববন্ধন ও র‍্যালী করা হয়। র‍্যালী শেষে নানকিং দরবার হলে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ (এনডিসি)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আরএমপি পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান, সিভিল সার্জন ডাঃ আবু সাঈদ মোহাম্মদ ফারুক প্রমুখ।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুল জলিল। আয়োজিত অনুষ্ঠানটি জেলা প্রশাসক ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজন করেন।

এ বক্তারা মাদকের বিভিন্ন খারাপ দিক নিয়ে আলোচনা করেন। বক্তারা বলেন, প্রশাসনের একক প্রচেষ্টায় মাদক নির্মূল করা সম্ভব নয়। প্রশাসনের পাশাপাশি সামাজিকভাবে সবাইকে মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। অভিভাবকদের সচেতন হতে হবে তাদের ছেলে মেয়ে কোথায় যায়, কি করে, তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করতে হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুদের চাপ সইতে না পেরে বিষপানে যুবকের আত্মহত্যা

  মাসুদ রানা,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: সুদের টাকার চাপ সইতে না পেরে দিনাজপুরের ...