সর্বশেষ সংবাদ
Home / আদালত / রওশন এরশাদ ও সাবেক ডিসির বিরুদ্ধে মামলা
Oplus_0

রওশন এরশাদ ও সাবেক ডিসির বিরুদ্ধে মামলা

 

সদরুল আইনঃ

সাবেক বিরোধী দলীয় নেত্রী বেগম রওশন এরশাদ এবং ময়মনসিংহের সাবেক জেলা প্রশাসক (ডিসি) মুস্তাকিম বিল্লাহ ফারুকীর বিরুদ্ধে বুধবার (১১ সেপ্টেম্বর) আদালতে মামলা করা হয়েছে।

মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন ময়মনসিংহের ১ নম্বর আমলী আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম একেএম রওশন জাহান। মামলার বাদী হয়েছেন, ১০ম জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৪ (সদর) আসনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) প্রার্থী মো. খালেদুজ্জামান পারভেজ বুলবুল।

কোর্ট পরিদর্শক মুস্তাসিন আজ বৃহস্পতিবার এই খবর নিশ্চিত করেছেন।

আদালত সুত্রে জানা যায়, ২০১৩ সালের ৫ ডিসেম্বর বাদী ১০ম জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৪ (সদর) আসনের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাই শেষে ১৩ ডিসেম্বর প্রার্থীর মনোনয়নকে বৈধ ঘোষণা করায় ১৪ ডিসেম্বর দলীয় প্রতীক ‘কুড়ে ঘর’ বরাদ্দ দেওয়া হয়।

কিন্তু ঐদিন দিনগত রাত সন্ধ্যা সাতটার দিকে নিজ বাসার সামনে থেকে অজ্ঞাতনামা সাদা পোশাকের ১০ থেকে ১২ জন লোক ইচ্ছার বিরুদ্ধে জোর করে বাদীকে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মুস্তাকিম বিল্লাহ ফারুকীর অফিসে নিয়ে যায়।

বেগম রওশন এরশাদের প্ররোচণায় মুস্তাকিম বিল্লাহ ফারুকী নিজ তত্ত্বাবধানে বেআইনীভাবে তাকে আটকে রেখে, মেরে ফেলার ভয় দেখিয়ে মনোনয়ন প্রত্যাহারের জন্য স্বাক্ষর নেয়। পরে তা ব্যবহার করে বৈধ মনোনয়নপত্র প্রত্যাহার করে বাদীর অপূরণীয় ক্ষতি করেছে।

এ বিষয়ে বাদী মো. খালেদুজ্জামান পারভেজ বুলবুল (৪৮) জানান, তিনি একজন জনপ্রিয় প্রার্থী এবং ভোটে তার জয়লাভ নিশ্চিত ছিল। জোর করে তার জয় ছিনিয়ে নেওয়া হয়েছে।

তাই রাজনৈতিক পট পরিবর্তন হওয়ায় ন্যায় বিচারের আশায় তিনি আদালতে মামলা দায়ের করেছেন। এ বিষয়ে বাদীর আইনজীবি রিয়াদ মো. সাইদ বলেন, আমরা আশা করছি বাদী আদালতে ন্যায় বিচার পাবেন।

About shakhawat khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...