সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / রংপুর বিভাগ / মিঠাপুকুরে হাড়িভাঙ্গা আম মেলা ও  প্রদর্শনী উদ্বোধন করেন  কৃষিমন্ত্রী

মিঠাপুকুরে হাড়িভাঙ্গা আম মেলা ও  প্রদর্শনী উদ্বোধন করেন  কৃষিমন্ত্রী

মিঠাপুকুর, রংপুর প্রতিনিধি::

রংপুর জেলা প্রশাসনের আয়োজনে গত শুক্রবার বিকালে রংপুরের মিঠাপুকুর উপজেলার পদাগঞ্জ স্কুল এন্ড কলেজ মাঠে হাড়িভাঙ্গা আম মেলা ও প্রদর্শনী-২০২৪ উদ্বোধনী  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুস শহীদ।

রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে  বক্তব্য রাখেন, রংপুর-৫ (মিঠাপুকুর) আসনের জাতীয় সংসদ সদস্য ও কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জাকির হোসেন সরকার, ওয়াহিদা আখতার সচিব কৃষি মন্ত্রণালয়, বাদল চন্দ্র বিশ্বাস মহাপরিচালক কৃষি মন্ত্রণালয়,  ড. শেখ মোহাম্মদ বখতিয়ার নির্বাহী চেয়ারম্যান কৃষি মন্ত্রণালয় প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন সরকারি দপ্তরের সচিব ও জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন,  উত্তর জনপদের ঐতিহ্যবাহী রংপুর জেলার সুস্বাদু হাড়িভাঙ্গা আম সম্প্রতি জিআই পণ্য হিসেবে হাড়িভাঙ্গা আমকে স্বীকৃতি দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন। কৃষি সম্বৃদ্ধ এলাকা মিঠাপুকুর। কৃষকের উৎপাদিত হাড়িভাঙ্গা আম দেশে-বিদেশে রপ্তানি হচ্ছে। কৃষকদের সুবিধার্থে আম রক্ষনাবেক্ষণের জন্য একটি বিশেষ হিমাগার  এবং গবেষণাগারের কথা তুলে ধরেন ।

হাড়িভাঙ্গা আম মেলাকে কেন্দ্র করে সকাল থেকেই উপজেলার বিভিন্ন এলাকা থেকে দর্শনার্থীরা আসতে শুরু করে। দুপুর গড়িয়ে বিকাল হতেই মেলা প্রাঙ্গন ভরপুর হয়ে উঠে। মেলায় বিভিন্ন স্টলে হাড়িভাঙ্গা আমসহ বিভিন্ন আম এবং   আধুনিক কৃষি যন্ত্রপাতি প্রদর্শন করা হয়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মিঠাপুকুরে আনসার ও ভিডিপি’র উদ্যোগে বৃক্ষরোপণ  ও গাছের চারা বিতরণ

মিঠাপুকুর প্রতিনিধি :   “শান্তি শৃঙখলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা”-এই প্রতিপাদ্য বিষয়কে ...