সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / মাস্টারমাইন্ড জিয়াউল আহসান ও তার স্ত্রী-সন্তানের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ
Oplus_0

মাস্টারমাইন্ড জিয়াউল আহসান ও তার স্ত্রী-সন্তানের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

 

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) সেনাবাহিনীর চাকরিচ্যুত সাবেক মেজর জেনারেল জিয়াউল আহসানের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করেছে।

একই সঙ্গে তার স্ত্রী-সন্তান এবং তাদের মালিকানাধীন ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত করেছে।

সোমবার (১৯ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) এক ঊর্ধ্বতন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ইতোমধ্যে দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর কাছে এ সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়েছে।

ওই কর্মকর্তা বলেন, হিসাব জব্দ করা ব্যক্তিদের ব্যক্তিগত ও ব্যবসায়িক অ্যাকাউন্টে লেনদেন বন্ধ থাকবে। আগামী ৩০ দিন এসব হিসাবে কোনো ধরনের অর্থ আদান-প্রদান করা যাবে না। প্রয়োজনে লেনদেন স্থগিত করার সময় আরো বাড়ানো হবে।

বিএফআইইউয়ের চিঠিতে বলা হয়, জিয়াউল আহসান ও তার স্ত্রী-সন্তানের নাম, জাতীয় পরিচয়পত্রের তথ্য দেয়া হয়েছে। তাদের অ্যাকাউন্টে লেনদেন স্থগিত করার এই নির্দেশনার ক্ষেত্রে মানিলন্ডারিং প্রতিরোধ বিধিমালার সংশ্লিষ্ট ধারা প্রযোজ্য হবে।

কোনো অ্যাকাউন্ট স্থগিত করলে হিসাব সংশ্লিষ্ট তথ্য বা দলিল- যেমন হিসাব খোলার ফরম, কেওয়াইসি ও লেনদেন বিবরণী ইত্যাদি চিঠি দেয়ার তারিখ থেকে পাঁচ কার্যদিবসের মধ্যে বিএফআইইউয়ের কাছে পাঠানোর জন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে বলা হয়েছে।

গুম-খুনের ‘মাস্টারমাইন্ড’, ফোনকলে আড়িপাতা, মানুষের ব্যক্তিগত আলাপ রেকর্ড ও ফাঁস করা প্রভৃতি অভিযোগ রয়েছে জিয়াউল আহসানের বিরুদ্ধে। চাঞ্চল্যকর আয়নাঘর সৃষ্টির নেপথ্যেও তার ভূমিকা আছে বলে গুঞ্জন রয়েছে।

 

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...