সর্বশেষ সংবাদ
Home / প্রচ্ছদ / মালদ্বীপে কারাবন্দি বাংলাদেশিদের সাথে রাষ্ট্রদূতের সাক্ষাৎ

মালদ্বীপে কারাবন্দি বাংলাদেশিদের সাথে রাষ্ট্রদূতের সাক্ষাৎ

মালদ্বীপের কারাগারে বন্দি প্রবাসী বাংলাদেশিদের সাথে সাক্ষাত করে তাদের খোঁজ-খবর নিলেন দেশটিতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনার।

গতকাল মঙ্গলবার (১৪জুন) মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল এসএম আবুল কালাম আজাদ মালদ্বীপের রাজধানী মালের প্রিজন জেল  ভিজিট করেন।

তিনি ওই কারাগারে বন্দি থাকা ১৭ প্রবাসী বাংলাদেশি নাগরিকদের সাথে সাক্ষাত করেন ও তাদের খোঁজ খবর নেন।

আটক বাংলাদেশিদের জন্য পবিত্র কোরআন শরিফ ও অন্যান্য বই কারা কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়। সবশেষে মালের কারাগারের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বাংলাদেশি বন্দিদের বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

আলোচনার এক পর্যায়ে আটক প্রবাসী বাংলাদেশিদের আটকের কারণ উদঘাটন, আইনি সহায়তা প্রদান, জেল কোড অনুযায়ী প্রাপ্য স্বাস্থ্যসেবা ও সুযোগ-সুবিধা নিশ্চিতকরণ ইত্যাদি বিষয়ে খোঁজ নেন। তিনি আটককৃত বিচারাধীন আসামিদের মামলা যেন দ্রুত নিষ্পত্তি হয়, তার জন্য প্রয়োজনীয় সহায়তা দেওয়াসহ সাজাপ্রাপ্তরা যাতে সাজার মেয়াদ শেষ হবার সাথে সাথেই মুক্তি পায় তার ব্যবস্থাও গ্রহণ করবেন বলে আশ্বস্ত করেন আটককৃত প্রবাসী বাংলাদেশিদেকে।

এ সময় হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) মোঃ সোহেল পারভেজ, কল্যাণ সহকারী জনাব আল মামুন পাঠান ও মোহাম্মদ জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে ২৮ জানুয়ারি মালদ্বীপের মাফুসি জেলে অবস্থানরত কারাবন্দি প্রবাসী বাংলাদেশিদের বস্ত্র উপহার দিয়েছেন মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশন। মালদ্বীপের কারেকশনাল সার্ভিসের কাছে বাংলাদেশ দূতাবাস বস্ত্র হস্তান্তর করেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নেতানিয়াহুর বিরুদ্ধে আইসিসির গ্রেপ্তারি পরোয়ানার দাবি সমর্থন করি: পররাষ্ট্রমন্ত্রী

 নিজস্ব প্রতিবেদক আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) চিফ প্রসিকিউটর ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ...