সর্বশেষ সংবাদ
Home / প্রচ্ছদ / মালদ্বীপের সশস্ত্র বাহিনীর প্রধানের সাথে বাংলাদেশের হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ

মালদ্বীপের সশস্ত্র বাহিনীর প্রধানের সাথে বাংলাদেশের হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ

গতকাল ৩০ মে ২০২২ তারিখে মান্যবর হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ মালদ্বীপ ন্যাশনাল ডিফেন্স ফোর্সের প্রধান মেজর জেনারেল আব্দুল্লাহ শামালের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন। এসময় মালদ্বীপের সশস্ত্র বাহিনীর উপ-প্রধান ব্রিগেডিয়ার জেনারেল রহীম এবং উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে জেনারেল আব্দুল্লাহ শামাল করোনাকালে এবং সাম্প্রতিক সময়ে বাংলাদেশ সরকার এবং সশস্ত্র বাহিনী  প্রদত্ত বিভিন্ন সহযোগিতার কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। সাম্প্রতিক বছরগুলোতে বন্ধুপ্রতিম দুটি দেশের সশস্ত্র বাহিনীর প্রধানদের সরকারী সফরের কথা তিনি বিশেষভাবে উল্লেখ করেন। তিনি মালদ্বীপের উন্নয়নে প্রবাসী বাংলাদেশিদের অপরিসীম ভূমিকার প্রশংসা করেন। এছাড়াও তিনি  উভয় দেশের মধ্যকার চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদারকরণ এবং সামরিক ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির উপর সর্বাধিক গুরুত্ব আরোপ করেন।

বাংলাদেশের হাইকমিশনারও মালদ্বীপের সশস্ত্র বাহিনীর  সদস্যদের বাংলাদেশ সশস্ত্র বাহিনী কতৃক আয়োজিত বিভিন্ন প্রশিক্ষণকার্যক্রমে অংশগ্রহণের অনুরোধ জানান। তিনি উভয় দেশের মধ্যকার সহযোগিতা বৃদ্ধির জন্য কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এ সময়ে হাই কমিশনের তৃতীয় সচিব মিজানুর রহমান ভূঁইয়াও উপস্থিত ছিলেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নেতানিয়াহুর বিরুদ্ধে আইসিসির গ্রেপ্তারি পরোয়ানার দাবি সমর্থন করি: পররাষ্ট্রমন্ত্রী

 নিজস্ব প্রতিবেদক আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) চিফ প্রসিকিউটর ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ...