সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / মণিপুরে দুই গোষ্ঠীর মধ্যে বন্দুকযুদ্ধে নিহত ১৩

মণিপুরে দুই গোষ্ঠীর মধ্যে বন্দুকযুদ্ধে নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের মণিপুর রাজ্যে দুই সশস্ত্র গোষ্ঠীর মধ্যে গোলা গুলিতে অন্তত ১৩ জন নিহত হয়েছেন। ৪ ডিসেম্বর বন্দুক যুদ্ধে মৃত্যুর খবর পাওয়া যায়। পুলিশ ১৩ জনের মরদেহ উদ্ধার করেছে। ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

তবে এই বন্দুক যুদ্ধ দুই সশস্ত্র গোষ্ঠীর মধ্যেই হয়েছে কি না সে সম্পর্কে এখনো রাজ্য পুলিশ নিশ্চিত নয়। পুলিশ মনে করছে, এই সংঘর্ষের সঙ্গে গত সাত মাস ধরে চলা জাতিগত সংঘাতের কোনো সম্পর্ক নেই।

প্রতিবেদনে বলা হয়, মণিপুরে অজ্ঞাত দুটি সশস্ত্র গোষ্ঠীর মাঝে ভয়াবহ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটেছে।নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের জ্যেষ্ঠ এক কর্মকর্তা বলেছেন, মরদেহের পাশে কোনো ধরনের অস্ত্র পাওয়া যায়নি।

এর আগে গত ৩ মে জাতিগত সহিংসতার সূত্রপাত হয় মণিপুরে। এরপর থেকে কয়েক মাস ধরে রাজ্য জুড়ে দুই সম্প্রদায়ের মাঝে দফায় দফায় সংঘর্ষ চলে সংখ্যা গরিষ্ঠ মেইতি ও সংখ্যালঘু কুকি-জো সম্প্রদায়ের মাঝে।

মেইতি এবং কুকি সম্প্রদায়ের দাঙ্গা শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত কমপক্ষে ১৮০ জনের প্রাণহানি এবং ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছেন। মিয়ানমারের সীমান্তবর্তী এই রাজ্যে ৩২ লাখ মানুষের বসবাস।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ যেভাবে পরিচালিত হয়

  স্টাফ রিপোর্টার: ভারত-পাকিস্তান যুদ্ধে ইন্টেলিজেন্স ব্যুরোর ব্যর্থতার পরিচয় দেয়। সেই গোয়েন্দা ...