সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / ভালুকায় চাকরির দাবিতে বেকার যুবক যুবতিদের সড়ক অবরোধ

ভালুকায় চাকরির দাবিতে বেকার যুবক যুবতিদের সড়ক অবরোধ

মোঃ নাজমুল ইসলাম, ভালুকা প্রতিনিধি:
।ময়মনসিংহের ভালুকায় বিভিন্ন কারখানায় চাকরির দাবিতে প্রায় দেড় ঘন্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে বেকার নারী ও যুবকেরা। বুধবার (০৪ সেপ্টেম্বর) সকাল থেকে উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের মাস্টারবাড়ি এলাকায় আনুমানিক চার শতাধিক বেকার নারী ও যুবকেরা ওই অবরোধ কর্মসূচি পালন করেন। পরে, সেনা, থানা ও শিল্প পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।
থানা পুলিশ ও স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে শিল্পএলাকায় ভালুকা উপজেলার বিভিন্ন কারখানার মুল ফটকের সামনে শত শত বেকার নারী ও যুবকেরা উপস্থিত হয়ে চাকরীর দাবি জানান। বুধবার (০৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে আটটার দিকে ওই দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে নেমে আসেন তারা এবং ওই সময় তারা ‘তুমি কে আমি কে, বেকার বেকার’ শ্লোগান তুলে চাকরির দাবিতে বিক্ষোভ করতে থাকে। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুইপাশে দীর্ঘ যানযটের সৃষ্টি হয় এবং দুরপাল্লার যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে চরম দুর্ভোগের শিকার হন চালচালরত হাজার হাজার যাত্রী সাধারণ। ওই সময় তারা স্থানীয় একাধিক কারখানা গেইটে গিয়ে ধাক্কাধাক্কি করে। এ সময় বেকাররা কারখানায় কর্মরত শ্রমিকদের ধাওয়ার শিকার হন। খবর পেয়ে সেনা সদস্য, থানা ও শিল্প পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে সড়ক অবরোধকারীরা যে যার মতো চলে যান।
বেকার নারী ও যুবকেরা জানান, কারখানার মুল ফটকে টানানো নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী তারা আসেন চাকরী প্রার্থী হয়ে। কিন্তু শতকরা ১০ জনকেও চাকরী দেয়া হচ্ছেনা। এমনকি কারখানা কর্তৃপক্ষ যখন জানতে পারে, বেকাররা ভালুকার বিভিন্ন এলাকার স্থায়ী বাসিন্দা, তখন রহস্যজনক কারণে তাদেরকে নেয়া হয়না। এসব কারণেই তাদের এই মহাসড়ক অবরোধ।
ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ কামাল আকন্দ জানান, চাকরির দাবিতে কিছু বেকার যুবক ও নারী মহাসড়কে নেমেছিলো। খবর পেয়ে সেনা সদস্য ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে তারাা যে যার মতো চলে যায়।
ময়মনসিংহ শিল্প জোন ৫ এর পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমান জানান, কিছু বেকার নারী পুরুষ চাকরীর দাবিতে মহাসড়কে নেমে আসছিলো। খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যরা ও শিল্পপুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিত নিয়নন্ত্রনে আনে। পরে বিষয়টি নিয়ে কারখানা কর্তৃপক্ষের সাথে কথা হলে কারখানা কর্তৃপক্ষ জানয়েছেন, বেকারদের পর্যায়ক্রমে চাকরীর সুযোগ দেয়া হবে বলে তাদেরকে জানানো হয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...