সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / ভারতে পালানোর সময় বিচারপতি মানিক সিলেট সীমান্তে আটক
Oplus_0

ভারতে পালানোর সময় বিচারপতি মানিক সিলেট সীমান্তে আটক

 

স্টাফ রিপোর্টারঃ

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আলোচিত ও সমালোচিত অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (২৩ আগস্ট) রাত ১১টার দিকে সিলেটের জকিগঞ্জ সীমান্ত থেকে তাকে আটক করা হয়। সিলেট সীমান্ত দিয়ে তিনি ভারতে পালিয়ে যাচ্ছিলেন।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম শুক্রবার (২৩ আগস্ট) রাতে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিজিবি জানায়, ভারতে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় জনগণ তাকে ধরে বিজিবির কাছে সোপর্দ করে। পরে তাকে সিলেট বিজিবির সেক্টর সদরে নিয়ে যাওয়া হয়।

বিচারপতি মানিক নানা বিতর্কিত মন্তব্য ও কর্মকাণ্ডের কারণে আলোচিত-সমালোচিত। গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের আগের দিন একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে উপস্থাপিকার সঙ্গে অত্যন্ত বাজে আচরণ করে তিনি ব্যাপক আলোচনায় আসেন। পরে তিনি ওই উপস্থাপিকার কাছে লিখিত ক্ষমা চান।

সম্প্রতি বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় বিচারপতি মানিকের নামে নোয়াখালীর আদালতে মামলা হয়েছে। কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রবিউল হাসান পলাশ বাদী হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-১ নম্বর আমলি আদালতে মামলাটি করেন।

একই অভিযোগে বৃহস্পতিবার (২২ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালতে আইনজীবী মো. জিয়াউল হক বাদী হয়ে আরেকটি মামলার আবেদন করেন।

আদালত অভিযোগটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন। ধারণা করা হচ্ছে, বিচারপতি মানিককে এসব মামলায় গ্রেপ্তার দেখানো হতে পারে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...