সর্বশেষ সংবাদ
Home / অন্যান্য / ভারতের সঙ্গে ‘অসম চুক্তি’ বাতিলের দাবিতে বা‌গেরহা‌টে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

ভারতের সঙ্গে ‘অসম চুক্তি’ বাতিলের দাবিতে বা‌গেরহা‌টে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

বা‌গেরহা‌ট প্রতিনি‌ধি::

 

সম্প্রতি ভারতের সঙ্গে রেল যোগাযোগসহ দুই দেশের সরকার প্রধানদের মধ্যে যেসব চুক্তি সাক্ষর হয়েছে সেগুলোকে ‘অসম চুক্তি’ হিসেবে আখ্যা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশের বা‌গেরহাট জেলা নেতৃবৃন্দ।

 

অনতিবিলম্বে এসব চুক্তি বাতিলের দাবি জানিয়েছে তাঁরা। ‘ভারতের সঙ্গে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং দুর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবি’তে কেন্দ্র ঘোষিত দেশব্যাপী বিক্ষোভের অংশ হিসেবে শুক্রবার(৫ জুলাই) বি‌কে‌লে ইসলামী আন্দোলন বাংলাদেশ বা‌গেরহাট জেলা শাখার উদ্যোগে কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে ট্রাফিক মোড় দিয়ে শহরে প্রবেশের চেষ্টা করে পুলিশের বাঁধার মুখে পড়ে। পরে ট্রাফিক মোড়ে সংগঠনটির জেলা সভাপতি হাফেজ মাওলানা মাহফুজুর রহমানের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশ করে।

সমাবেশে হাফেজ মাওলানা মাহফুজুর রহমান বলেন, বর্তমান ডামি সরকার দেশবিরোধী ১০টি সমঝোতা চুক্তি করেছে যাতে বাংলাদেশের ন্যূনতম কোন স্বার্থ নেই। সব স্বার্থ ভারতের। অবিলম্বে ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিল করতে হবে।

তিনি বলেন, বুকের তাজা রক্ত দিয়ে হলেও বাংলাদেশের উপর দিয়ে ভারতের রেলপথ প্রতিহত করা হবে। ভারতের রেলের কোন বগি এদেশে চলতে দেওয়া হবে না। প্রধানমন্ত্রীর শেখ হাসিনা ,বঙ্গবন্ধু কন্যা বলে দেশের মানুষকে ধোকা দিচ্ছে। আর দেশটাকে ভারতের কাছে বিক্রি করে দিচ্ছে। দেশের প্রতি তাঁদের ন্যূনতম দায়বদ্ধতা থাকলে ভারতের সঙ্গে অসম চুক্তি করতে পারে না। ভারতের সঙ্গে আমরা সুসম্পর্ক চাই কিন্তু তা হতে হবে মর্যাদাপূর্ণ সম্পর্ক। ভারতের স্বার্থে দেশবিরোধী কোনো চুক্তি এ দেশের মানুষ মেনে নেবে না। স্বাধীন সার্বভৌম একটি দেশের ওপর দিয়ে ভারতের রেল চলার করিডর দেওয়া যায় না।’ মালদ্বীপের সরকার প্রধান নির্বাচনে বিজয়ের পর দেশ থেকে ভারতীয় সেনা বিতাড়িত করেন। আর আমাদের প্রধানমন্ত্রী ভারতকে তোয়াজ করে ক্ষমতায় টিকে আছেন।

জেলা সেক্রেটারি মাওলানা মোশাররফ হোসাইন তার বক্তব্যে বলেন, চিহ্নিত দুর্নীতিবাজদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। এখন আর দুদক ও গোয়েন্দা সংস্থার প্রয়োজন নাই । ছাগল-গরু দিয়েই দুর্নীতিবাজদের চিহ্নিত করা যায়।

তিনি প্রশ্ন করে বলেন, আমাদের ব্যাংকের টাকা কোথায় গেল? পুলিশ প্রশাসন সাংবাদিকদের হুমকি দিচ্ছে তাদের দুর্নীতির সংবাদ প্রচার না করার জন্য। আপনারা দুর্নীতি দুঃশাসন বন্ধ করুন সাংবাদিকরা আপনাদের বিরুদ্ধে লেখা বন্ধ করবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বাগেরহাট জেলা শাখার সহ-সভাপতি মাস্টার মকবুল হোসেন, ফকির মোহাম্মদ শহিদুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারি মাওলানা ফারুক হোসাইন, শিল্প বাণিজ্য বিষয়ক সম্পাদক কবির হোসেন বাচ্চু পাইক, শ্রমিক আন্দোলনের জেলা সেক্রেটারি মুফতি নুরুজ্জামান যুবনেতা মাওলানা এস আবু বকর, মাওলানা মাহবুবুর রহমান, ছাত্রনেতা হুসাইন আহমদ প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে ইসলামী আন্দোলন ও তার সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাদারীপুরে সরকারি চাকরি থেকে কোটা বাতিলের দাবিতে সড়ক অবরোধ

কাজল খান – মাদারীপুর জেলা প্রতিনিধি:: সরকারি চাকরি থেকে কোটা ব্যবস্থা বাতিলের ...