সর্বশেষ সংবাদ
Home / Uncategorized / বেনাপোল সীমান্তে বিজিবির পৃথক অভিযানে এলএসডি ও ফেনসিডিলসহ আটক ১জন

বেনাপোল সীমান্তে বিজিবির পৃথক অভিযানে এলএসডি ও ফেনসিডিলসহ আটক ১জন

 

আনোয়ার হোসেন নিজস্ব প্রতিধিনিঃ

গতকাল শুক্রবার ( ৬ই সেপ্টেম্বর ) দুপুরে আমড়াখালী চেকপোস্টের কাছে এক ব্যক্তি মাদক দ্রব্যর চালানটি ফেলে পালিয়ে যায়।

যশোরের বেনাপোল আমড়াখালী বিজিবি চেকপোস্টের কাছে পরিত্যাক্ত অবস্থায় ছয় কোটি টাকা মূল্যের ৬ বোতল এলএসডি( মাদক) উদ্ধার করেছে ৪৯ বিজিবি ব্যাটালিয়ন সদস্যরা।

উল্লেখ্য ‘লাইসার্জিক অ্যাসিড ডায়েথিলামাইড’ যাহা এলএসডি নামে পরিচিত। এটা জিহ্বার নিচে দিয়ে কিংবা ইনজেকশনের মাধ্যমে সেবন করা হয়। বাংলাদেশে এই মাদক নিষিদ্ধ।

 

বিজিবি প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সন্দেহভাজন এক ব্যক্তি ব্যাগ হাতে হেঁটে যাচ্ছিল। বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে হাতের ব্যাগ ফেলে দৌড়ে পালিয়ে যায়। বিজিবি ব্যাগ তল্লাশি করে মালিকবিহীন অবস্থায় ৬ কোটি ২৪ লাখ টাকা মূল্যের ৬ বোতল এলএসডি, ১৮ পিস ক্লোভ-জি ক্রিম এবং ১৯ পিস স্কিন সাইন ক্রিম উদ্ধার করে।

অপর একটি অভিযানে বিজিবি শার্শা উপজেলার শিকারপুর সীমান্তে ভারতের দিক থেকে আসা দুইজনকে ধাওয়া করলে কাঁধে থাকা বস্তা ফেলে দৌড়ে পালিয়ে যায়। মালিকবিহীন অবস্থায় ৭২ বোতল ফেনসিডিল উদ্ধার করে। এছাড়াও গত ৫ সেপ্টেম্বর কাশিপুর বিওপির একটি টহল দল ৬ বোতল ফেনসিডিল, ১৯০ গ্রাম ভারতীয় গাঁজা, ১টি মোবাইল ফোন উদ্ধার করে। এসময় এক জন কে আটক করা হয়েছে বলে বিজিবি দাবি করলেও তার নাম প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেনাই।

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল সাইফুল্লাহ্ সিদ্দিকী জানান, আটককৃত আসামি ফেনসিডিল, গাঁজা ও মোবাইল থানায় জমা করা হয়েছে। বিভিন্ন প্রকার ক্রিম বেনাপোল কাস্টমস্ হাউজে জমা ও এলএসডি ধ্বংস করার জন্য অতি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

About shakhawat khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...