সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / বেনাপোল বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান জিল্লুর রহমান চৌধুরীরকে অনিয়ম-দূর্নীতির জন্য বদলী

বেনাপোল বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান জিল্লুর রহমান চৌধুরীরকে অনিয়ম-দূর্নীতির জন্য বদলী

 

আনোয়ার হোসেন নিজস্ব প্রতিনিধিঃ

বেনাপোল বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান জিল্লুর রহমান চৌধুরীরকে ( গ্রেড-১) বদলী করা হয়েছে। গত কাল( ৩০ সেপ্টেম্বর ) জন প্রশাসন মন্ত্রাণালয়ের উপসচিব মোঃ আলমগীর কবীর সাক্ষরিত এক প্রজ্ঞাপনে ( ০৫.০০.০০০০.১৩০.১২.০০২.২২-৬১৫) তাকে জনপ্রমাসন মন্ত্রাণালয়ে বিশেষ ভার প্রাপ্ত কর্মকর্তা হিসাবে বদলি করা হয়েছে।

এক পজ্ঞাপনে পরিবেশ,বন,ও জলবায়ু পরিবর্তন মন্ত্রাণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মোশারফ হোসেনকেও জনপ্রশাসন মন্ত্রাণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ( অতিরিক্ত সচিব )হিসাবে বদলী করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশ ক্রমে জনসার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান জিল্লুর রহমান চৌধুরীর বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতির বিস্তর অভিযোগ ওঠে যাহা বিভিন্ন পত্র পত্রিকা সহ সনামধন্য দেশ টিভিতে ৩ পর্বের ধারাবাহিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। নিজএলাকা সুনামগঞ্জ ও শশুরের এলাকা লালমনিরহাটের আওয়ামীপন্থী লোকজন এবং আত্নীয় স্বজনদের আউট সোর্সিং নিয়োগ দেওয়া, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের ৩৪ শো কোটি টাকার প্রকল্পসহ বেনাপোল স্থলবন্দরের প্রায় ১০হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্পের অনিয়ম-দূর্নীতির মাধ্যমে বড় অঙ্কের অর্থ হাতানো,শশুরের ক্ষমতার প্রভাব খাটিয়ে অন্যের জমি দখল করে মসজিদ মাদ্রাসা নির্মান,স্থলবন্দরের কল্যান তহবিল হতে বিভিন্নভাবে বে আইনি ভাবে জিল্লুর রহমানের প্রতিষ্ঠানে অনুদান প্রদানের মত কর্মকান্ডের অভিযোগ রয়েছে এই কর্মকর্তার বিরুদ্ধে।

জিল্লুর রহমানের এই লাগামহীন অনিয়ম-দূর্নীতির প্রতিকার চেয়ে বাংলাদেশ সেনাবাহিনীর একজন অবসরপ্রাপ্ত মেজর ও সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এম সরোয়ার হোসেন গত ১১ সেপ্টেম্বর ২০২৪ ইং তারিখে দুর্নীতি দমন কমিশনে ( দুদুক ) অবৈধ্য আয়ের অনুসন্ধান চেয়ে চিঠি দিয়েছেন বলে মুঠো ফোনে নিশ্চিত করেন। সাম্প্রতি বেনাপোল স্থল বন্দরের ৩২৯ কোটি টাকা ব্যায়ে উন্নয়ন প্রকল্পের চলমান কাজের দূর্নীতির প্রতিকার পেতে বক্তব্য চাওয়ায় দৈনিক নোয়াপাড়া পত্রিকার বেনাপোল পৌর প্রেসক্লাবএর সাধারণ সম্পাদক ও প্রতিনিধি সুমন হোসাইনের নামে তিনি ক্ষমতার প্রভাব খাটিয়ে বেনাপোল স্থলবন্দরের সহকারী পরিচালক ( প্রশাসন )শাহিদা শারমিনকে দিয়ে বেনাপোল পোর্টথানায় মিথ্যা মামলা দিয়েছেন বলে জানা গেছে।

এমনকি জিল্লুর রহমান সাংবাদিক সুমনকে হত্যা করে লাশ গুম করার হুমকী ও দিয়েছেন বলে জানান ভূক্তভোগী সাংবাদিক সুমন। প্রতিকারে তিনি বিজ্ঞ আদালতের শরনাপন্ন হলে যশোরের বিজ্ঞ আদালত তা আমলে নিয়ে তদন্ত পূর্বক আদালতে প্রতিবেদন দাখিল করতে সি আই ডি কে নির্দেশ দিয়েছেন।

About shakhawat khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...