সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / বেনাপোল দিয়ে ৩ দিন ভ্রমণ ভিসায় ভারতে প্রবেশ বন্ধ

বেনাপোল দিয়ে ৩ দিন ভ্রমণ ভিসায় ভারতে প্রবেশ বন্ধ

নিজস্ব প্রতিনিধিঃ

 

বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট দিয় ভারতে প্রবেশ বন্ধ করেছে ভারতীয় ইমিগ্রেশন। নির্বাচনে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে ভ্রমণ ভিসার যাত্রী যাতায়াত তিন দিন বন্ধ রেখেছে ভারতীয় কর্তৃপক্ষ। আগামী ২০ মে থেকে ভারতের পশ্চিমবঙ্গ জেলার লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হচ্ছে।

 

এদিকে বাংলাদেশে যশোরের শার্শা উপজেলা পরিষদ নির্বাচন এবং ভারতের পশ্চিমবঙ্গে লোকসভা ভোটের কারণে দুই দেশের বন্দরে আমদানি-রফতানি ও বাণিজ্য বন্ধ করে দিয়েছে পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষ।

 

শনিবার (১৮ই মে) সকাল থেকে লোকসভা নির্বাচনের দিন ২০ মে সন্ধ্যা পর্যন্ত ভ্রমণ ভিসার পাসপোর্টধারী যাত্রীদের ভারতে প্রবেশ বন্ধ করেছে ভারতীয় ইমিগ্রেশন। এ সংক্রান্ত একটি নির্দেশনা চিঠির মাধ্যমে শুক্রবার সকালে বাংলাদেশের বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট কর্তৃপক্ষকে জানিয়েছে। তবে জরুরি চিকিৎসার জন্য বাংলাদেশি পাসপোর্টধারী রোগীরা মেডিক্যাল ভিসায় ভারতে প্রবেশ করতে পারবেন।

 

বেনাপোল ইমিগ্রেশনের অফিসার ইনর্চাজ আযহারুল ইসলাম জানান, ভারতের পশ্চিমবঙ্গের লোকসভা নির্বাচনের কারণে ১৮ই মে শনিবার সকাল থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত বাংলাদেশ থেকে ভ্রমণ ভিসার পাসপোর্টধারী যাত্রী যাতায়াত বন্ধ থাকবে। তবে মেডিক্যাল ভিসার যাত্রীরা চলাচল করতে পারবেন এবং ভারতীয় পাসপোর্ট যাত্রী যারা বাংলাদেশে অবস্থান করছেন তারা ভারতে ফিরে যেতে পারবেন। ২১শে মে সকাল থেকে আবারও দুই দেশের মধ্য সব ধরনের ভিসাধারী পাসপোর্ট যাত্রী স্বাভাবিকভাবে যাতায়াত করতে পারবেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...