সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / বাঁচা-মরার লড়াইয়ে প্রস্তুত খুলনা-চট্টগ্রাম-বরিশাল

বাঁচা-মরার লড়াইয়ে প্রস্তুত খুলনা-চট্টগ্রাম-বরিশাল

অবস্থা এমন দাঁড়িয়েছে, আর একটি ম্যাচ হারলেই চলতি বিপিএল থেকে বাদ পড়তে হবে খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে। যদিও সেটি নির্ভর করছে ফরচুন বরিশালের ওপরও। ফলে শেষ মুহূর্তে এই ত্রিমুখী লড়াইয়ের জন্য জমে উঠেছে বিপিএল।

বিপিএল শেষ পর্যায়ে এলেও এখন পর্যন্ত প্লে অফের লাইনআপ নিশ্চিত হয়নি। মাত্র একটি দল নিশ্চিত করেছে নক-আউট পর্ব। বাকি তিনটি স্থানের জন্য লড়াইয়ে আছে চারটি দল। দুই শহরে আর বাকি তিন ম্যাচ ডে, ছয় ম্যাচ। জমে ওঠা বিপিএল-এর শেষটা উত্তেজনায় ভরা। একমাত্র রংপুর রাইডার্স নিশ্চিত করেছে প্লে-অফ খেলা। টানা সাত জয়ের পরও নিশ্চিত হয়নি সেটা প্রথম কোয়ালিফায়ার নাকি এলিমিনেটর।

দশম বিপিএলে চট্টগ্রাম পর্বের খেলা চলছে। সোমবার ও মঙ্গলবার মিলিয়ে মোট চারটি ম্যাচ হবে সেখানে। এর মধ্যে খুলনা টাইগার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশালের লড়াই হবে বাঁচা-মরার। বিশেষ করে খুলনা-চট্টগ্রামের ম্যাচটি অঘোষিত ফাইনালে রূপ নিয়েছে। এই ম্যাচে যারাই জিতবে, তারাই যাবে শেষ চারে। আর বরিশাল যদি তাদের পরের ম্যাচে হেরে যায় তাহলে খুলনা-চট্টগ্রাম-বরিশাল তিন দলের জন্যই শেষ চারে যাওয়ার লড়াই কিছুটা উন্মুক্ত হয়ে যাবে। সেক্ষেত্রে জয়ী দল বেশ এগিয়ে থাকবে।

আসরে টিকে থাকার লক্ষ্যে এই তিন দলই চেষ্টা করছে নিজেদের দলকে শক্তিশালী করে তোলার। ইতোমধ্যে বরিশালে ইংলিশ ব্যাটসম্যান টম ব্যান্টন ও খুলনা ক্যারিবীয় অলরাউন্ডার জেসন হোল্ডার যোগ দিয়েছেন। চট্টগ্রামও চেষ্টা করছে সাধ্যের সবটুকু দিয়ে শেষ লড়াইয়ে নামতে।

এখন পর্যন্ত বিপিএলের প্লে-অফ নিশ্চিত করেছে রংপুর রাইডার্স। ১০ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে তারা সবার আগে পরবর্তী রাউন্ডে পা রেখেছে। মোটামুটি প্লে-অফ নিশ্চিত কুমিল্লারও, ১৪ পয়েন্ট পেয়েছে লিটন দাসের দলটি। এখনো তাদের ৩ ম্যাচ বাকি। এ ছাড়া সমান ১০ ম্যাচে ফরচুন বরিশাল ও চট্টগ্রামের পয়েন্ট ১০। সমান পয়েন্ট পাওয়া খুলনা অবশ্য এক ম্যাচ বেশি খেলেছে। আগেই বিদায় নিশ্চিত করেছে সিলেট স্ট্রাইকার্স ও দুর্দান্ত ঢাকা।

চট্টগ্রামের আর একটি ম্যাচ বাকি আছে প্রথম পর্বের। সেটি হবে খুলনার বিপেক্ষে মঙ্গলবার দুপুর দেড়টায়। ওই ম্যাচে যারাই জিতবে তারাই যাবে শেষ চারে। তবে নিজেদের বাকি দুই ম্যাচে বরিশাল হেরে গেলে চট্টগ্রাম ও খুলনার জন্য ভাগ্য খুলে যাবে। সেক্ষেত্রে প্রথম পর্ব থেকেই বিদায় নিতে হবে তামিম ইকবালদের। তাই সবাই মুখিয়ে রয়েছেন নিজেদের সেরাটা দিয়ে মাঠে জয় তুলে নেওয়ার।

এদিকে রেকর্ড টানা ১১ ম্যাচ হেরে এবারের বিপিএল শেষ করেছে দুর্দান্ত ঢাকা। শনিবার রাতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে ১০ রানে হেরেছে তারা। তাদের হারাতে পারায় ভালোভাবে প্লে-অফের আশা বেঁচে রইল চট্টগ্রামের।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাফুফে সভাপতির পদে তরফদার-তাবিথ নাকি ইমরুল?

  নিজস্ব প্রতিবেদক: ফুটবলের প্রতি দেশের মানুষের যত আশা ও আবেগ, তা ...