সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / বল হাতে টি-টোয়েন্টিতে তাসকিনের ‘ফিফটি’

বল হাতে টি-টোয়েন্টিতে তাসকিনের ‘ফিফটি’

আফগানিস্তানের বিপক্ষে গত শুক্রবার অনুষ্ঠিত হওয়া প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই সুযোগ ছিল বাংলাদেশ দলের তারকা পেসার তাসকিন আহমেদের সামনে দেশের তৃতীয় বোলার হিসেবে এ ফরম্যাটে ৫০ উইকেট শিকারের কীর্তি গড়ার। সেদিন এ কীর্তি গড়তে তার দরকার ছিল ২ উইকেট। তবে ঐ ম্যাচে একটি উইকেটই তুলে নিতে সক্ষম হয়েছিল এ পেসার। তাই তাকে অপেক্ষা করতে হয়েছিল সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ পর্যন্ত। আর এ ম্যাচের প্রথম ওভারেই টি-টোয়েন্টিতে ৫০ উইকেট শিকারের মাইলফলক ছুয়ে ফেলেন তাসকিন।

গতকাল রোববার ইনিংসের প্রথম ওভারেই আফগান ওপেনার রাহমানউল্লাহ গুরবাজকে ফিরিয়ে এ মাইলফলক স্পর্শ করেন তাসকিন। এখন পর্যন্ত টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৫৪ ম্যাচে ৫২ উইকেট শিকার করেছেন তাসকিন। এদিকে তাসকিনের আগে বাংলাদেশের টি-টোয়েন্টি ৫০ উইকেট বা তার বেশি উইকেট শিকারের কীর্তি রয়েছে আর দুই বোলারের তারা হলেন, দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। এখন পর্যন্ত ১১৭ ম্যাচে সাকিব ১৪০টি ও মোস্তাফিজ ৮৫ ম্যাচে ১০৩ উইকেট শিকার করেছেন। এছাড়া ১৩৮ উইকেট নিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকও সাকিব।

এর আগে ২০১৪ সালের এপ্রিলে মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় তাসকিনের। ক্যারিয়ারে দুই বার ইনিংসে ৪ উইকেট নেন তাসকিন। এর মধ্যে গেল মার্চে চট্টগ্রামে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ১৬ রানে ৪ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা বোলিং প্রদর্শন করেন তাসকিন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাফুফে সভাপতির পদে তরফদার-তাবিথ নাকি ইমরুল?

  নিজস্ব প্রতিবেদক: ফুটবলের প্রতি দেশের মানুষের যত আশা ও আবেগ, তা ...