সর্বশেষ সংবাদ
Home / অন্যান্য / বকেয়া বেতন পরিশোধের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের মহাসড়ক অবরোধ

বকেয়া বেতন পরিশোধের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের মহাসড়ক অবরোধ

মোঃ এমরুল ইসলাম – নরসিংদী জেলা প্রতিনিধি::
তিন মাসের ওভারটাইম এবং বকেয়া বেতন পরিশোধের দাবীতে নরসিংদীতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছে থার্মেক্স গ্রুপের আদুরী গার্মেন্টস শ্রমিকরা। রবিবার বিকাল সাড়ে ৩টা থেকে শিবপুর উপজেলার কারারদী (বড়ইতলায়) ফ্যাক্টরীর সামনে মহাসড়ক অবরোধ শুরু করেন শ্রমিকরা।
এসময় সড়কের উপর কাঠের আসবাবপত্র দিয়ে অগ্নিসংযোগও করেন তারা। শ্রমিকরা সাংবাদিকদের জানান,গত তিন মাস ধরে ওভারটাইমের বকেয়া পরিশোধ করছেন না কারখানা কর্তৃপক্ষ। ঈদের আগেও দেই, দিচ্ছি করে আর তা পরিশোধ করেনি। বকেয়া পরিশোধের দাবী করলেই নানা অযুহাতে শ্রমিকদের ছাঁটাই করা হয়। এসবের প্রতিবাদে ফুঁসে উঠেছে শ্রমিকরা।
এদিকে মহাসড়ক অবরোধের ফলে ঢাকা-সিলেট মহাসড়কের দুই প্রান্তে অন্তত ৭ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে দুর্ভোগে পড়েন ঢাকা-কিশোরগঞ্জ, ঢাকা-সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, ঢাকা-মৌলভীবাজার, ঢাকা-ব্রাহ্মণবাড়িয়া ঢাকা-ভৈরব-নেত্রকোণাগামী যাত্রীরা।
নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার শামসুল আরেফিন বলেন, শ্রমিকদের বিভিন্ন দাবী-দাওয়া নিয়ে শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছে। আমরা দু-পক্ষের সাথেই আলোচনা করছি। আশা করছি দ্রুতই সড়কে যান চলাচল স্বাভাবিক হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাদারীপুরে সরকারি চাকরি থেকে কোটা বাতিলের দাবিতে সড়ক অবরোধ

কাজল খান – মাদারীপুর জেলা প্রতিনিধি:: সরকারি চাকরি থেকে কোটা ব্যবস্থা বাতিলের ...