সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / ঢাকা বিভাগ / ফেসবুকে একটি পোস্টের প্রতিবাদে মোঃ রেজাউল করিমের সংবাদ সম্মেলন

ফেসবুকে একটি পোস্টের প্রতিবাদে মোঃ রেজাউল করিমের সংবাদ সম্মেলন

শফিকুল ইসলাম শফিক,স্টাফ রিপোর্টার: নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান পাগলা উচ্চ বিদ্যালয়। বাৎসরিক আয় সম্পর্কে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাবেক অভিভাবক সদস্য, পাগলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি জাহের মোল্লা স্কুলের আয় নিয়ে ১১ জুন একটি পোস্ট করেন  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।
এই পোস্টটি স্কুল ম্যানেজিং কমিটির দৃষ্টিগোচর হলে ১২ জুন সংবাদ সম্মেলনের মাধ্যমে স্কুল ম্যানেজিং কমিটির সদস্য রেজাউল করিম দাবি করেন মনগড়া মিথ্যা তথ্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারের মাধ্যমে নারায়ণগঞ্জ তথা বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ এই শিক্ষা প্রতিষ্ঠানের সুনাম নষ্ট করার পাশাপাশি বিদ্যালয়ের এডহক কমিটি ও নারায়ণগঞ্জ- ৪ আসনের সাংসদ শামীম ওসমানকে অসম্মান ও খাটো করা হয়েছে।
এই মিথ্যা অপপ্রচার বন্ধে সাংসদ শামীম ওসমানসহ শিক্ষা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করে রেজাউল করিম বলেন বিদ্যালয়ের বাৎসরিক আয় দুই কোটি বিরানব্বই লক্ষ বিশ হাজার (২,৯২,২০,০০০) টাকা বলে জাহের মোল্লার দেয়া তথ্যটি সম্পুর্ন মিথ্যা  ২০২০ সালে স্কুলের মোট আয় ছিলো ১,৫৫,৪২,৬৮০ টাকা, ব্যায় ছিলো ১,৫২,৮৪,৭৮০ টাকা। ২০২১ সালে বাৎসরিক আয় ছিলো ১,৪৫,২৭,৮০০ টাকা আর ব্যায় ছিলো ১,৫৬,৩৯,০৩৬ টাকা।
২০২২ সালেও শিক্ষক-কর্মচারীদের বেতন ও অন্যান্য ব্যায়ের পরেও প্রায় ২০ লাখ টাকার মতো ঘাটতি পড়বে। কিন্তু জাহের মোল্লার দেয়া হিসাবমতে সমস্ত ব্যায়ের পরে প্রায় ১ কোটি টাকা টাকা বিদ্যালয় কোষাগারে উদ্বৃত্ত থাকবে। যা সম্পুর্ন মিথ্যা, বানোয়াট এবং বিভ্রান্তিমুলক।
এই বিষয়ে জাহের মোল্লা বলেন আমি এই স্কুলের সাবেক কমিটিতে ছিলাম তাই আনুমানিক আমি একটি হিসাব তুলে ধরেছি এরমধ্যে ছাত্র কম হলে একটু কমবে আর বেশি হলে একটু বাড়বে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন কোথাও দুর্নীতি অনিয়ম হলে আমাদেরকে জানান আমি এমপি সাহেব কে জানিয়েছি এর বাইরে কিছুই না।
এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক বোজেন্দ্র নাথ সরকার বলেন, আমাদের সকলের এই প্রতিষ্ঠান। আসুন আমরা সবাই মিলে প্রতিষ্ঠানের পক্ষে কাজ করি। আমাদের এত বড় বুকের পাটা নেই যে এমপি সাহেবের বাইরে গিয়ে আমরা কিছু করব এরকম ধৃষ্টতা আমাদের নেই।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঢাবিতে ছাত্রশিবিরের আত্মপ্রকাশকে স্বাগত জানালো ছাত্রদল সম্পাদক

  ঢা:বি: প্রতিনিধি: দীর্ঘদিন পরিচয় আত্মগোপনের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) প্রকাশ্যে এসেছে ...