সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / পুরাণবাজার ঘোষপাড়ায় ভেজাল মাঠার কারখানায় মোবাইল কোর্ট ৪টি প্রতিষ্ঠান থেকে ৩১ হাজার টাকা জরিমানা আদায়

পুরাণবাজার ঘোষপাড়ায় ভেজাল মাঠার কারখানায় মোবাইল কোর্ট ৪টি প্রতিষ্ঠান থেকে ৩১ হাজার টাকা জরিমানা আদায়

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসনের মোবাইল কোর্ট টিম পুরাণবাজার ঘোষপাড়ায় মাঠার কারখানাগুলোতে অভিযান পরিচালনা করেছে। এসময় ৪টি প্রতিষ্ঠান থেকে ৩১ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

বুধবার দুপুর ২টায় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোরশেদুল ইসলাম ও উজ্জ্বল হোসাইন একত্রিতভাবে পুরাণবাজার ঘোষপাড়ায় বিভিন্ন বাসাতে মাঠা তৈরির কারখানাগুলোতে অভিযান পরিচালনা করেছে।

এ সময় বোতলজাতকৃত অজয় মাঠার কারখানায় অভিযান পরিচালনা করা হয়। সেখানে গিয়ে অনুমোদনহীন বিএসটিআই সীল ব্যবহার করে অজয় মাঠা বোতলজাত করে চাঁদপুর শহরের ও আশেপাশের এলাকায় বাজারজাত করছে। অনুমোদন না থাকার কারণে অজয় মাঠার মালিক রূপালী ঘোষকে সতর্ক করে দিয়ে ভোক্তা অধিকারের ৪৪ ধারায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শ্রীকৃষ্ণ ঘোষের মালিকানাধীন এবং বিএসটিআইয়ের অনুমোদন না থাকায় স্বজন মাঠাকে ৩ হাজার টাকা, বৃষ্টি পিওর মাঠার মালিক শুভঙ্কর ঘোষকে একই ধারায় ১০ হাজার টাকা ও শ্যামল ঘোষকে ৩ হাজার টাকা সহ এ ৪টি প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মোরশেদুল ইসলাম উজ্জ্বল জানান, এসব বোতলজাতকৃত মাঠার কোন অনুমোদন নেই। তারপরও তারা বিএসটিআইয়ের সীল ব্যবহারকরে ক্রেতার সাথে প্রতারণা করে বোতল জাত মাঠা বিক্রি করছে। আমরা প্রথমবারের তাদেরকে সতর্ক করেছি। পরবর্তীতে যদি এ ধরনের প্রতারণামূলক কর্মকা- তারা করে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...