সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / চট্রগ্রাম বিভাগ / পর্যটন শহর কক্সবাজারে প্রতারক চক্রের ১৯ জন আটক

পর্যটন শহর কক্সবাজারে প্রতারক চক্রের ১৯ জন আটক

মোঃআমান উল্লাহ, কক্সবাজারঃ কক্সবাজারে সঙ্ঘবদ্ধ প্রতারক চক্রের ১৯ জনকে আটক করেছে ট্যুরিস্ট পুলিশ। গত শুক্রবার (৫ আগস্ট) ভোরে কক্সবাজার শহরের কলাতলী ডলফিন মোড় এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- জাফর আলম (৩৮), মো. আব্দুলাহ (১৮), ইসমাইল (২৪), ইব্রাহীম (৩৭), নুর আলম (২৬), চাঁদ মিয়া (১৯), নজু আলম (৩৫), রুবেল (২৬), জুয়েল মিয়া (৩২), সাদেকুর (২৬), সৈয়দ নুর (৩০), সাহিদ (২৬), হেলাল উদ্দিন (৪০), সাগর (২৩), গিয়াস উদ্দিন (৩৩), সৈয়দ আলম (৩৬), মো. হোসেন (৪৭), রবিউল হাসান (২০), ও ইমরান (২১)।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম জানান, দীর্ঘদিন ধরে কক্সবাজারে আগত পর্যটকদের হোটেল খুঁজে দেওয়ার নাম করে অটোরিকশার চালকরা নিম্নমানের রুম দিয়ে অতিরিক্ত টাকা আদায় পূর্বক প্রতারণা করে আসছিল ।এছাড়া এই চক্রের কিছু সদস্য পর্যটকদের ফাঁদে ফেলে আপত্তিকর ছবি তুলে ভয়-ভীতি দেখিয়ে চাঁদা দাবি করা হত। টাকা দিতে অস্বীকার করলে এই চক্রের নারী সদস্যদের সঙ্গে ভিকটিমের আপত্তিকর ছবি তুলে ভয় দেখিয়ে তাদের আত্মীয়-স্বজনের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা আদায় করত চক্রটি।

এই চক্রটির সদস্যরা দেশের বিভিন্ন এলাকা থেকে আগত পর্যটকরা বাস থেকে নামলে তাদের লাগেজ নিয়ে টানাটানি করে। একপর্যায়ে জোরপূর্বক হোটেলের রুম নিতে বাধ্য করে তারা। বিভিন্ন সময় পর্যটকদের হোটেল দেখিয়ে দেওয়ার নাম করে নির্জন জায়গায় নিয়ে তাদের সব কিছু লুট করে নেয় তারা।

অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম বলেন, এসব বিষয় বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে আমাদের নজরে আসে। আমি আমার টিম নিয়ে পর্যটকদের ছদ্মবেশে এই অভিযান পরিচালনা করি। আটকৃত অপরাধী চক্র প্রাথমিকভাবে স্বীকার করেছেন তারা দীর্ঘদিন ধরে অপরাধ করে আসছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...