সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / পদত্যাগ করলেন ওবায়দুল হাসান, ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আশফাকুল ইসলাম
Oplus_0

পদত্যাগ করলেন ওবায়দুল হাসান, ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আশফাকুল ইসলাম

 

সদরুল আইনঃ

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান আজ শনিবার (১০ আগস্ট) পদত্যাগ করেছেন। তিনি আইন মন্ত্রণালয়ের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের সঙ্গে পদত্যাগ করেছেন আপিল বিভাগের আরও পাঁচজন বিচারপতি। আপিল বিভাগে সাতজনের মধ্যে ছয়জন পদত্যাগ করলেন।

সুপ্রিম কোর্ট সূত্রে জানা গেছে, ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হয়েছেন মো. আশফাকুল ইসলাম। তিনি আপিল বিভাগের বিচারপতি ছিলেন। এ ছাড়া হাইকোর্ট থেকে জ্যেষ্ঠতার বিবেচনায় আপিল বিভাগে আসবেন বাকি বিচারপতিরা।

এর আগে অন্তর্বর্তীকালীন সরকারের আইন, বিচার ও সংসদবিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুলের সঙ্গে কথা বলে পদত্যাগের বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। আজ শনিবার (১০ আগস্ট) দুপুরে এনটিভি অনলাইনকে সুপ্রিম কোর্টে জনসংযোগ কর্মকর্তা টেলিফোনে এ তথ্য জানান।

প্রধান বিচারপতির ব্যক্তিগত সহকারী স্বপন শিকদার জানান, বিচারপতি ওবায়দুল হাসান এখনও নিজ বাসভবনেই অবস্থান করছেন।

এর আগে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ আপিল বিভাগের বিচারপতিদের দুপুর ১টার মধ্যে পদত্যাগের আল্টিমেটাম দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। বেলা ১১টায় হাইকোর্ট চত্বরে সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ এ আল্টিমেটাম দেন।

এ ছাড়া বেলা ১১টার দিকে প্রধান বিচারপতির পদত্যাগের দাবিতে হাইকোর্ট প্রাঙ্গণে ঢল নেমে আন্দোলনকারী শিক্ষার্থীদের।

এ সময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে হাইকোর্টে জড়ো হয়ে বিক্ষোভ করে। বিক্ষোভে শতাধিক আইনজীবী অংশগ্রহণ করেন। শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলটি সুপ্রিম কোর্টের মূলভবনসহ আপিল বিভাগের এলাকা প্রদক্ষিণ করে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...